• শিরোনাম

    কুমিল্লা ইপিজেড আর এন ফ্যক্টরীতে ভয়াবহ আগুন।

    জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা প্রিতিনিধিঃ | মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০১৯ | পড়া হয়েছে 205 বার

    কুমিল্লা ইপিজেড আর এন ফ্যক্টরীতে ভয়াবহ আগুন।

    কুমিল্লা ইপিজেড আর এন ফ্যক্টরীতে ভয়াবহ আগুন

    কুমিল্লা ইপিজেডে আরএন স্পিনিং মিল নামের একটি সুতা কারখানায় ভয়াবহ আগুন লেগেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। সোমবার রাত সাড়ে ৯টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। রাত পৌনে ১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। বিষয়টি নিশ্চিত করেছেন ইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফারুক আহাম্মদ।

    তিনি বলেন, ৯টা ৩৫ মিনিটে আমাদের কাছে আগুন লাগার খবর আসার পর প্রথমে ঘটনাস্থলে ছুটে যায় ইপিজেড ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট। পরে আগুনের ভয়াবহতা দেখে চৌয়ারা বাজার ও কুমিল্লা ফায়ার সার্ভিসের আরও ৭টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তিনি আরও বলেন, রাত ১টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষনিকভাবে জানা যায়নি।

    বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোন অথরিটি’র (বেপজা)র সোস্যাল কাউন্সিলর সোহেল মিয়া জানান, রাত সাড়ে ৯টার দিকে শ্রমিকরা যখন তাদের শিফটের কাজ শেষ করে বের হওয়ার প্রস্তুতি নিচ্ছিল তখন কোম্পানির গোডাউন থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। এ সময় ফায়ার এলার্ম বেজে উঠলে শ্রমিকরা নিরাপদে কর্মস্থল ত্যাগ করতে পারেন।

    অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনা স্থলে যান কুমিল্লার জেলা প্রশাসক আবুল ফজল মীর এবং পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম। পুলিশ সুপার জানান, অগ্নিকান্ডের এলাকায় পর্যপ্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে।

    জেলা প্রশাসক জানান, কুমিল্লা ইপিজেড এর আর এন স্পিনিং মিলে আগুন লাগার ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহিদ হোসেন সিদ্দিককে প্রধান করে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

    আরএন স্পিনিং মিলে মূলতঃ তুলা থেকে সুতা উৎপাদন করা হয়।এখানে প্রায় ১৫০০ শ্রমিক কাজ করে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com