• শিরোনাম

    চার সদস্যের মেডিক্যাল বোর্ড

    খালেদা জিয়ার আথ্রাইটিসের ব্যথা বেড়েছে

    অনলাইন ডেস্কঃ- | সোমবার, ০২ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 61 বার

    খালেদা জিয়ার আথ্রাইটিসের ব্যথা বেড়েছে

    খালেদা জিয়ার আথ্রাইটিসের ব্যথা বেড়েছে

     

    সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আথ্রাইটিসের ব্যথা বেড়েছে। তার হাটা-চলা আগের চেয়ে আরো সীমিত হয়ে পড়েছে। জানা গেছে, তিনি এখন ১০ কদমও এক সাথে হটাতে পারেন না।ব্যথা পায়ের উপরের দিক থেকে উঠে ধীরে ধীরে নিচের দিকে নেমে তীব্র হচ্ছে। সাথে হাত ও পায়ের জোড়াগুলোতে বেড়েছে ব্যথা।

    গত কয়েক দিন থেকে এ ধরনের খবর বিভিন্ন মাধ্যমে আসার পরিপ্রেক্ষিতে বিএনপির পক্ষ থেকে সাবেক এই প্রধানমন্ত্রীর সুচিকিৎসার দাবি জানানো হলে গত রোববার ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চারজন সিনিয়র অধ্যাপকের সমন্বয়ে একটি মেডিক্যাল বোর্ড করা হয়েছে। গতকাল সোমবার ঢাকা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ সংবাদ সম্মেলনের মাধ্যমে মেডিক্যাল বোর্ড গঠন করার তথ্য জানান।
    কিন্তু মেডিক্যাল বোর্ডের চিকিৎসকেরা কি পরামর্শ দিয়েছেন, রোগ নির্ণয় করেছেন কি না বা রোগ নির্ণয় হয়ে থাকলে সুনির্দিষ্টভাবে কী অসুস্থতায় বেগম খালেদা জিয়া ভূগছেন তা সাংবাদিকদের জানাতে পারেননি।

    সকাল ১১টায় মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. মো: শাহ আলম তালুকদার সংবাদ সম্মেলনে বলেন, মেডিক্যাল বোর্ডের তরফ থেকে আমরা কোনো মতামত পাইনি। তার বেগম খালেদা জিয়ার) শারীরিক অবস্থা সম্পর্কে কোনো তথ্য চিকিৎসকেরা আমাদের জানাননি। বেগম জিয়ার রোগ নির্ণয়ের জন্য কোনো পরীক্ষা-নিরীক্ষা(ইনভেস্টিগেশন) করা হয়েছে কিনা জানতে চাইলে ডাঃ শাহ আলম তালুকদার বলেন, এ ব্যাপারেও তাদের কোনো তথ্য নেই। তবে তিনি বলেন, দামী কোনো ইনভেস্টিগেশনের প্রয়োজন হলে বাংলাদেশের যে কোনো সরকারি হাসপাতাল থেকে তা করে নেয়া সম্ভব।

    মেডিক্যাল বোর্ড মতামত জানালে তা সংবাদ মাধ্যমকে জানানো হবে কিনা জানতে চাইলে ডাঃ শাহ আলম তালুকদার জানান, বোর্ড কোনো মতামত জানালে আমরা তা কারা কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দেব। আপনারা চাইলে সেখানে যোগাযোগ করতে পারেন। কারণ বোর্ড গঠন করা হয়েছে কারা কর্তৃপক্ষের অনুরোধে, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ করেনি।

    ঢাকা মেডিক্যাল কলেজের অর্থোপেডিক বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ শাসুজ্জামানের নেতৃত্বে চার সদস্যের মেডিক্যাল বোর্ডে আরো আছেন নিউরোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মনসুর হাবিব, ফিজিক্যাল মেডিসিনের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. সোহেলি রহমান এবং মেডিসিন বিভাগের অধ্যাপক ডাঃ মো: টিটু মিঞা।

    জানা গেছে, বেগম জিয়া আথ্রাইটিস সমস্যা ছাড়া কিছু নিউরোলজিক্যাল সমস্যায়ও আক্রান্ত হয়েছেন। তিনি যে বিছানায় ঘুমান তা অর্থোপেডিক রোগীর জন্য উপযোগি নয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    যুবলীগের কেন্দ্রীয়  নেতা

    ১৬ সেপ্টেম্বর ২০১৭ | 377 বার

    আওয়ামী লীগ-বিএনপির প্রস্তুতি

    ১৪ সেপ্টেম্বর ২০১৭ | 357 বার

    জামাই হিসেবে সাংবাদিকরা কেমন?

    ২০ সেপ্টেম্বর ২০১৭ | 333 বার

    আনিসুল হক আর নেই

    ৩০ নভেম্বর ২০১৭ | 159 বার

    বিচার

    ১৬ সেপ্টেম্বর ২০১৭ | 141 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com