• শিরোনাম

    চাঁদাবাজির মামলায় অব্যাহতি পেলেন সাংবাদিক হায়দার আলী

    নিউজ ডেস্কঃ | মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯ | পড়া হয়েছে 152 বার

    চাঁদাবাজির মামলায় অব্যাহতি পেলেন সাংবাদিক হায়দার আলী

    চাঁদাবাজির মামলায় অব্যাহতি পেলেন সাংবাদিক হায়দার আলী

    কুমিল্লার সাজানো চাঁদাবাজির মামলায় দীর্ঘ আট বছর চলার পর অব্যাহতি পেয়েছেন কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার হায়দার আলী। সোমবার  (১৮ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লার প্রথম যুগ্ম জেলা জজ আদালত মাললাটি খারিজ করে সাংবাদিককে অব্যাহতি দেন। মামলার পর থেকে বাদির পক্ষে কোনও স্বাক্ষী দীর্ঘ সময়ে একদিনের জন্যও আদালতে হাজির না হওয়া এবং বাদীও কোনদিন আদালতে হাজির না হওয়ায় মামলাটি খারিজ করে দেন আদালত।

     

    মামলার বাদী ছিলেন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত। ২০১১ সালের সেপ্টেম্বর মাসে কুমিল্লা সদরের এমপি আ ক ম বাহাউদ্দিন বাহারকে নিয়ে ‘এমপি বাহারের বাহারি রাজত্ব’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশের পর কালের কণ্ঠের সিনিয়র সাংবাদিক হায়দার আলীর বিরুদ্ধে ওই মামলাটি দায়ের করা হয়েছিল।

    এ বিষয় সাংবাদিক হায়দার আলী বলেন, আমি বস্তুনিষ্ঠ তথ্যের ভিত্তিতে নিউজটি করেছিলাম। কিন্তু সেই নিউজের পর আমাকে হয়রানির জন্যই অন্যায়ভাবে মামলাটি করা হয়েছিল। আর আমি চেয়েছিলাম কোনো প্রকার লবিং ছাড়াই মামলাটি যেন স্বাভাবিক গতিতে নিষ্পত্তি হয়। আর শেষ পর্যন্ত সেই প্রক্রিয়াতেই সত্যের জয় হলো। মামলাটি বাতিল করে আমাকে অব্যাহতি দিয়েছেন আদালত। হামলা-মামলা যতোই আসুক আমাকে সত্যের পথ থেকে বিচ্যুত করা যাবে না, সত্যের পথে কলম আমার চলবেই।

    হায়দার আলীর পক্ষে আইনজীবী ছিলেন কুমিল্লা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অনিসুর রহমান মিঠু, কুমিল্লা উত্তর জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট তৌহিদুর রহমান এবং অ্যাডভোকেট কৃষ্ণ রায়।

    বস্তুনিষ্ঠ সাংবাদিকতার পুরস্কার হিসেবে কালের কণ্ঠের সাংবাদিক হায়দার আলী পেয়েছেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে বিশেষ পুরস্কার এবং রাষ্ট্রীয় সফরসঙ্গী করে নিয়েছিলেন দেশের বাইরে। অনুসন্ধানী সাংবাদিকতায় পেয়েছেন ইউনস্কো অ্যাওয়ার্ডও। অনুসন্ধানী সাংবাদিক হিসেবে রয়েছে দেশব্যাপী সুনাম।

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com