• শিরোনাম

    কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলায় ঘুমন্ত ৮ যাত্রী নিহতের ঘটনা

    জামায়াত নেতা ডা. আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে কারাগারে প্রেরণ

    জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা প্রতিনিধি: | বুধবার, ২০ মার্চ ২০১৯ | পড়া হয়েছে 196 বার

    জামায়াত নেতা ডা. আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে কারাগারে প্রেরণ

    ২০১৫ সালে কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলায় ঘুমন্ত ৮ যাত্রী নিহতের ঘটনায় দায়ের করা মামলায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের এর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। কুমিল্লার জেলা ও দায়রা জজ মো. আলী আকবর এ আদেশ দেন।

     

    ৮ যাত্রী নিহতের ঘটনায় হত্যা ও নাশকতার অভিযোগে দায়ের করা পৃথক দুটি মামলার প্রধান আসামী জামায়াতের কেন্দ্রীয় নেতা ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের আজ বুধবার দুপুরে কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে, জেলা ও দায়রা জজ মো. আলী আকবর তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন।

     

    এ মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবি ও কুমিল্লার আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন জানান, দুই মামলার প্রধান আসামী জামায়াত নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের ঘটনার পর থেকে দীর্ঘ ৪ বছর ১ মাস ১৬দিন পর আজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। তার পক্ষে (আসামী পক্ষে) আইনজীবি ছিলেন অ্যাডভোকেট মো. শহীদুল্লাহ।

     

    উল্লেখ্য, ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি দিবাগত রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকাগামী আইকন পরিবহনের একটি নৈশ কোচ কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজার সংলগ্ন জগমোহনপুর নামক এলাকা অতিক্রম কালে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এসময় বাসে ঘুমিয়ে থাকা যাত্রীরা কোন কিছু বুঝে উঠার আগেই আগুনে পুড়ে মারা যান বাসের ৭ যাত্রী। পরে হাসপাতালের নেয়ার পর আরও একজনের মৃত্যু হয়।

     

    এ হত্যাকা-ের ঘটনায় চৌদ্দগ্রাম থানার তৎকালীণ এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে পরদিন ৩ ফেব্রুয়ারি দিবাগত রাতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ ৫৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১০/১৫ জনকে আসামী করে পৃথক দুটি মামলা দায়ের করেন। দুটি মামলায় স্থানীয় সাবেক এমপি ও জামায়াতের কেন্দ্রীয় নেতা ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহেরকে প্রধান আসামী করা হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com