• শিরোনাম

    নবীনগরে পৌর জনজীবন বিপর্যস্ত

    মোঃ দেলোয়ার হোসেন সুজন।। | বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ | পড়া হয়েছে 69 বার

    নবীনগরে পৌর জনজীবন বিপর্যস্ত

    নবীনগরে পৌর জনজীবন বিপর্যস্ত

    পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশই গড়ে তুলতে পারে একটি সুন্দর শহর। আর এর মাধ্যমেই সম্ভব একটি রোগ-বালাই মুক্ত জাতি গঠন। কিন্তু ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার পৌরসদরে জমে থাকা ময়লা পানিতে বিপর্যস্ত হয়ে পড়েছে পৌর জনজীবন। দীর্ঘদিন ময়লা পানি জমে থাকলে ওই পানি থেকে ছড়াতে পারে বিভিন্ন পানিবাহিত রোগ।

    বৃহস্পতিবার সরজমিনে গিয়ে দেখা যায়, নবীনগর পৌরসভার ২নং ওয়ার্ড পঞ্চবটি ইসলামবাগ এলাকার ড্রেনের ময়লা পানিতে আবদ্ধ হয়ে দীর্ঘদিন ধরে মানবেতর জীবন যাপন করছে অনেক পরিবার। ড্রেনের পানি রাস্তায় উঠে যাওয়ায় যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে এলাকার সাধারণ মানুষের।

    স্থানীয়রা জানায় পৌর এলাকার পশ্চিমপাড়া শেখ বাড়ি থেকে এই রাস্তাটি পঞ্চবটি হয়ে ইসলামবাগ গ্রামে গিয়ে শেষ হয়। ওই রাস্তার ড্রেনের পানি এলাকার পশ্চিমাংশে শেষ মাথার একটি খালে গিয়ে পরে। ওই খালটি ব্যক্তি মালিকানা হওয়ায় সম্প্রতি খালের মালিক বালি দিয়ে খালটি ভরাট করে ফেলায় ড্রেনের পানি নিস্কাশনের পথ বন্ধ হয়ে যায়। পৌর এলাকার পদ্মপাড়া এলাকার রাস্তার ড্রেনটিও ওই রাস্তার ড্রেনের সাথে গিয়ে মিলিত হয়েছে। ড্রেনের মলয়া পানিবন্দি মানুষগুলো বাধ্য হয়ে রাস্তার উপর বাশেঁর সাকো দিয়ে কোন রকমে শহরে যাতায়াত করছে।

    এ ব্যাপারে এলাকার বাসিন্দা মো. ইউনুছ মিয়া,সায়ফুর রহমান বাশার, মো. জীবন মিয়াসহ অনেকেই বলেন, বিষয়টি নিয়ে দীর্ঘদিন ধরে পৌরসভায় যোগযোগ করছি কিন্তু কর্তৃপক্ষ আমাদের এই সমস্য সমাধানের কোন ব্যবস্থা গ্রহন করছে না ।

    এ ব্যাপারে নবীনগর পৌরসভার মেয়র মাঈন উদ্দিন বলেন, ওই এলাকায় ড্রেন নির্মাণের মত জায়গা কেউ দিচ্ছে না। তবে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি আগামীকাল উক্ত স্থানে যাব, পানি নিস্কাশনের পথ অবশ্যই বের হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 4695 বার

    Blue Whale এ আসক্ত নবীনগরের কিশোর ইমন

    ১৫ অক্টোবর ২০১৭ | 2407 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 2331 বার

    নবীনগরে সংঘর্ষে আহত-১০

    ০৯ অক্টোবর ২০১৭ | 2160 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com