• শিরোনাম

    নবীনগরে ভিক্ষুক ও হতদরিদ্র পূণর্বাসনে উপজেলা প্রশাসনের অভিনব উদ্যোগ

    নিউজ ডেস্ক | রবিবার, ০৮ এপ্রিল ২০১৮ | পড়া হয়েছে 243 বার

    নবীনগরে ভিক্ষুক ও হতদরিদ্র পূণর্বাসনে উপজেলা প্রশাসনের অভিনব উদ্যোগ

    নবীনগরে ভিক্ষুক ও হতদরিদ্র পূণর্বাসনে উপজেলা প্রশাসনের অভিনব উদ্যোগ

    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় ভিক্ষুক ও হতদরিদ্র পূণর্বাসনে অভিনব উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। নবীনগর উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও সকল ইউনিয়ন পরিষদের সমন্বয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম এর সার্বিক তত্ত্বাবধান ও পরিকল্পনায় উপজেলার ২১ টি ইউনিয়নের ১০২ জন ভিক্ষুক ও হতদরিদ্র পূণর্বাসনে অভিনব এই উদ্যোগ গ্রহণ করা হয়।

    যেখানে ভুক্তভোগীদের চাহিদার কথা বিবেচনা করে সেলাই মেশিন, গবাদি পশু, ওজন মাপার যন্ত্র, মুদি মালামাল, জাল ও শুটকির টুকরি, ২০০ মুরগির বাচ্চাসহ খাঁচা, রিক্সা-ভ্যান, পান দোকানের মালামাল, ঢেউটিন প্রদান করা হচ্ছে, যার আনুমানিক মূল্য প্রায় বিশ লক্ষ টাকা।

    ইতোমধ্যে উপজেলার ১৫ টি ইউনিয়নে ৭৭ জনকে এসব সামগ্রী দেওয়া হয়েছে। অবশিষ্ট ৬ টি ইউনিয়নের ২৫ জন ভিক্ষুক ও হতদরিদ্রকে অচিরেই এসব সামগ্রী প্রদান করা হবে। অত্যন্ত দক্ষতা ও দুরদর্শীতা নিয়ে নিখুতভাবে কোন রকম স্বজনপ্রীতি বা অনিয়ম ছাড়া ভিক্ষুক ও হতদরিদ্র নির্বাচন করতে ইউএনও মোহাম্মদ মাসুম প্রত্যেকটি ইউনিয়নের চেয়ারম্যান ও সচিব, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী ও ট্যাগ অফিসার দ্বারা সমন্বিত যাচাই বাছাইয়ের মাধ্যমে এই তালিকা প্রণয়ন করেন, যাতে করে প্রকৃত ভুক্তভোগীরা কোন অনিয়মের শিকার না হন।

    এবিষয়ে ইউএনও মোহাম্মদ মাসুম বলেন ‘‘মাননীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান এর সাথে পরামর্শ করে তাদের সহযোগিতায় উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদের অর্থায়নে নবীনগরকে ভিক্ষুক ও হতদরিদ্রমুক্ত উপজেলা প্রতিষ্ঠা করার লক্ষ্যে আমরা এই কাজটি শুরু করেছি, এটি একটি চলমান প্রক্রিয়া পর্যায়ক্রমে আবারো এভাবে তালিকা তৈরী করে ভিক্ষুক ও হতদরিদ্র পূণর্বাসনে নবীনগর উপজেলাকে সারা বাংলাদেশে একটি মডেল উপজেলা হিসেবে তুলে ধরবো, পাশাপাশি সামাজিক অবক্ষয় যেমন ধুমপান, সন্ত্রাস ও জঙ্গীবাদ, বাল্যবিবাহ, মাদক, সাইবার অপরাধ, ইভটিজিং, জুয়া ও পাবলিক পরীক্ষায় নকল রোধে সমন্বিতভাবে কাজ করবো ’’।

    সমাজের বিত্তশালী, রাজনীতিবিদ, সুশীলসমাজসহ সবাইকে এই কাজে সহযোগিতা করার আহ্বান জানান।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 4638 বার

    Blue Whale এ আসক্ত নবীনগরের কিশোর ইমন

    ১৫ অক্টোবর ২০১৭ | 2384 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 2307 বার

    নবীনগরে সংঘর্ষে আহত-১০

    ০৯ অক্টোবর ২০১৭ | 2143 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com