• শিরোনাম

    নবীনগর

    পিছন ফিরে দেখা -২০১৭

    এস এ রুবেল | মঙ্গলবার, ০২ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 456 বার

    পিছন ফিরে দেখা -২০১৭

    পিছন ফিরে দেখা -২০১৭

    নতুন সম্ভাবনা নিয়ে এলো ২০১৮ সাল। ফেলে আসা ২০১৭ সালের বছরজুড়েই নানান ঘটনা পত্রিকার পাতায় শিরোনাম হয়েছে। আর সেইসব শিরোনামগুলো আলোচনা সমালোচনার মিশ্রণে নবীনগর বাসী কি পেল কিবা কি হারালো তার সঠিক হিসেব কজনইবা কষেছে।

    পাওয়া না পাওয়ার গত হওয়া এক বছরের হিসেব নবীনগরবাসীর কাছে সঠিক না মিললেও এটা ঠিক এমন কিছু ঘটনার মধ্য দিয়েই গেল বছরের শুরুটা হয়েছে যাকিনা চলতি জীবনে কতটা শুভ বয়ে আনতে পারে তা প্রশ্ন থেকে যায়।

    ৭ জানুয়ারিঃ

    গত বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে নাটঘর ইউনিয়নের কুড়িঘর গ্রামে সাজাহান মিয়া নামে এক পাষন্ড পিতা নিজ হাতে পুত্রকে নৃশংসভাবে হত্যা করেন।
    পুলিশের কাছে জবানবন্দি দেয়াকালে ওই পিতা জানায়, মোজাহিদ নামে  ১০ বছরের ছেলেকে নিজ হাতে গলায় ফাস লাগিয়ে হত্যা করে সে।

    ওই পিতা আদালতে স্বীকার করেন, অন্যের কাছ থেকে ফাঁসিয়ে টাকা আদায় করতে সে এর আগেও তার তিন সন্তানকে নিজ হাতে হত্যা করে।

    ২০ জানুয়ারি ঃ
    অপরদিকে শ্যামগ্রাম ইউনিয়ন এলাকায় এ মাসেই আরেক ঘটনায় ওয়াজের পোষ্টারে নাম দেওয়াকে কেন্দ্র করে তর্কাতর্কির এক পর্যায়ে হাতাহাতি রুপ নিলে এতে ভাতিজার হাতে চাচা খুনের ঘটনা ঘটে।২০ জানুয়ারি শুক্রবার রাতে ওই ঘটনায় ভাতিজা মান্নান মিয়ার হাতে দুলু মিয়া(৫৫) নামে এক ব্যাক্তি নিহত হন।

    জানুয়ারিতে প্রায় দুই কোটি টাকা ব্যায়ে ভোলাচং সাবস্টেশনে যোগ করা হয় একটি ৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন ট্রান্সফরমার। যা স্থাপনের ফলে নবীনগরে বিদ্যুতের চাহিদা অনেকাংশ পুরন হয়।

    ২৬ জানুয়ারিঃ
    জানুয়ারির শেষ দিকে নবীনগর খাদ্য গুদামের ২৪ শতাংশ জায়গা দখল করে নেয় অটোরিক্সা সমিতি। নির্দিষ্ট স্ট্যান্ড না থাকায় গত ২৬ জানুয়ারি তারা পরিত্যক্ত ওই জায়গায় অটো স্ট্যান্ড করার উদ্যেশে দখল নিলে এ নিয়ে ওই সময় এলাকা ছিল উত্তপ্ত।
    যত্রতত্র অটো পার্কিংয়ের কারনে পৌর শহর ছিল যানযটের মুল কারন। তাই স্থানীয় সরকার পৌর শহরে অটো প্রবেশে নিষেধাজ্ঞা জারি করায় চলতি সময়ে তারা শহরেও প্রবেশ করতে পারছেনা। পৌর কর্তৃপক্ষের নিরব ভুমিকাকেও কেউ কেউ অন্য ভাবে দেখছেন। বছর ঘুরে আসলেও তারা পায়নি বৈধ উপায়ে গাড়ি পার্কিংয়ের সুবিধা।  নির্দিষ্ট স্ট্যান্ড না থাকার ফলে আবারো সেই পুরনো সুর বাজিয়ে খাদ্য গুদামের সেই পরিত্যক্ত ভুমিকে অস্থায়ী স্ট্যান্ড বানিয়ে নিয়েছেন তারা ।

    এমনি হাজারো ঘটনা-দুর্ঘটনার খবর দেশবাসীর নজর কাড়ে।

    ২০১৭ এর ১ মার্চঃ
    নবীনগর উপজেলার জগন্নাথপুর গ্রামে ডাকাতির প্রস্তুতি নেওয়ার সময় গণপিটুনিতে খন্দকার এনামুল হক ও মো. ইয়াছিন নামে দুই ডাকাত নিহত হন। এটি নিছক ডাকাতির ঘটনা নাকি পরিকল্পিত হত্যাকান্ড এ নিয়ে তখন সমান তালে চলছিল আলোচনা সমালোচনা ।

    ১২ মে ঃ
    নবীনগর থানায় মাদক সহ আটককৃত ব্যক্তিদের ছাড়িয়ে নিতে এসে ওসি’কে ১ লাখ টাকা ঘুষ দেয়ার অভিযোগে দুই ব্যক্তিকে হাজতে পাঠিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন ওসি। শুরুটা আলোচনায় থাকলেও বছরের শেষ দিকে নবীনগরের আইন শৃংখলার অবনতির কারনে ওসি চলে আসেন প্রশ্নের মুখে।

    ২০ জুলাইঃ
    নবীনগর সদরে আহম্মেদ প্রাইভেট হাসপাতালে ডাক্তারের অবহেলায় মা ও তার নবজাতক সন্তানের মুত্যুর অভিযোগে হাসপাতালের মালিক ফরিদ উদ্দিন আহমেদকে পুলিশ আটক করে জেল হাজতে প্রেরন করে।

    ১ আগষ্টঃ
    নবীনগর-শিবপুর-রাধিকা সড়কের নির্মান কাজে ৩৪৩ কোটি টাকা ব্যায়ে একনেকে সভায় অনুমোদন দেওয়া হয়। যা কিনা এ অঞ্চলের মানুষজনের কাছে দীর্ঘদিনের প্রানের দাবী ছিল এটি।

    সাইফুল্লাহ ওজাকিঃ
    জঙ্গি সংশ্লিষ্টতার অভিযোগে যে ১০ সন্দেহভাজনকে বাংলাদেশের পুলিশ খুঁজছে,  মোহাম্মাদ সাইফুল্লাহ ওজাকি তাদেরই একজন। সাইফুল্লাহর গ্রামের বাড়ি নবীনগরে হওয়ায় এ নিয়ে গুটা দেশ জুড়েই ছিল আলোচনায়।

    ৫ অক্টোবরঃ
    বিভিন্ন অনিয়মের অভিযোগে নবীনগর পৌরসভার মেয়র মোহাম্মদ মাঈন উদ্দিনকে সাময়িক বরখাস্ত করার ৫ দিন পর উচ্চ আদালতে রিট আবেদনের প্রেক্ষিতে বহিস্কার আদেশ তিন মাসের জন্য স্থগিত হয়ে যায়।

    ১ নভেম্বরঃ
    নবীনগরের কৃষ্ণনগর আব্দুল জব্বার উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে নৌকা দিয়ে শতাধিক জেএসসি পরীক্ষার্থী পরিক্ষা কেন্দ্রে যাওয়ার সময় নৌকা ডুবে ঘটনাস্থলে দুই পরিক্ষার্থী মারা যাওয়ার ঘটনা ঘটে।

    ২২ নভেম্বরঃ
    নবীনগর উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা স্বপ্না আক্তারকে (সাতমোড়া ইউনিয়নের স্থানীয় আওয়ামীলীগের সম্মেলন শেষে) নিজ গ্রাম চারপাড়া ফেরার পথে রাত ৯টার দিকে রাস্তায় দুর্বৃত্তরা তাকে গুলি করে হত্যা করে।

    ২১ ডিসেম্বরঃ
    স্থানীয় এমপি ফয়জুর রহমান বাদলের হস্তক্ষেপে নিষ্পত্বি হয় বাইশমৌজা এলাকার কৃষ্ণনগর ও বীরগাঁও ইউনিয়নের ৩০ বছর ধরে চলমান দাংগার।

    চলবে…..

    কার্টেসিঃ নবীনগর ২৪ ডট কম

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 4695 বার

    Blue Whale এ আসক্ত নবীনগরের কিশোর ইমন

    ১৫ অক্টোবর ২০১৭ | 2407 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 2331 বার

    নবীনগরে সংঘর্ষে আহত-১০

    ০৯ অক্টোবর ২০১৭ | 2160 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com