• শিরোনাম

    ভূমি কর্মকর্তার বিরুদ্ধে দুনীতির অভিযোগ !

    নিউজ ডেস্ক | রবিবার, ১৪ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 304 বার

    ভূমি কর্মকর্তার বিরুদ্ধে দুনীতির অভিযোগ !

    বড়িকান্দি ইউনিয়নে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে দুনীতির অভিযোগ !

    নবীনগর উপজেলার বড়িকান্দি ইউনিয়ন ভূমি অফিসে কর্মরত ভূমি সহকারি কর্মকর্তা মো. বজলুল হক সাগরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে প্রতিকার চেয়ে মো. নূরুল ইসলাম নামের স্থানীয় এক বাসিন্দা দুদকসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন। দুর্নীতি দমন কমিশন দুদকের পরিচালক পাঠানো অভিযোগের প্রাপ্তিও স্বীকার করেছেন।

    ওই আবেদনে মুক্তারামপুরের অধিবাসি নূরুল ইসলাম তার লিখিত বক্তব্যে অভিযোগ করেন, ওই ইউনিয়নের জাফরাবাদ মৌজাস্থিত সাবেক ৫১৯ নং দাগে ১৪৮ নং খতিয়ানে তার নামে রেকর্ড হওয়া একটি জমি নিয়ে তার পরিবারের ওয়ারিশগণ আদালতে মামলা করেন। মাননীয় আদালত পরবর্তীতে এ বিষয়ে প্রয়োজনীয় সুষ্ঠু তদন্ত করে ‘তদন্ত প্রতিবেদন’ জমা দিতে ওই ভূমি সহকারি কর্মকর্তা বজলুল হককে নির্দেশ দেন।
    কিন্তু তদন্ত শুরু করার আগেই ওই ভূমি কর্মকর্তা নূরুল ইসলামের কাছে টেলিফোনে ‘ঘুষ’ দাবি করেন। কিন্তু ঘুষ দিতে অপারগতা প্রকাশ করায়, ভূমি কর্মকর্তা অজ্ঞাতকারণে আদালতে নূরুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা তদন্ত প্রতিবেদন জমা দেন।

    অভিযোগকারী তার লিখিত বক্তব্যে আরও অভিযোগ করেন, ওই ভূমি কর্মকর্তা এলাকার প্রতিটি জমির নামজারিতে লোকজনের কাছ থেকে নূন্যতম ৬ হাজার টাকা উৎকোচ নিয়ে থাকেন। যা এলাকার সকলেই অবগত আছেন। এসব অভিযোগের বিষয়ে উপযুক্ত প্রমাণাদি ও মোবাইলে ঘুষ চাওয়ার রেকর্ডও অভিযোগকারীর কাছে সংরক্ষিত রয়েছে বলে মো. নূরুল ইসলাম আবেদনে দাবি করেন।

    এ বিষয়ে নূরুল ইসলাম ক্ষোভের সঙ্গে নবীনগর ৭১ কে বলেন, ‘এক মাসের বেশী সময় হল, আমি ভূমি কর্মকর্তার বিরুদ্ধে প্রমাণাদিসহ সুনির্দিষ্টভাবে লিখিত অভিযোগ করেছি। কিন্তু আজও এর কোন প্রতিকার পাইনি। তবে আমার অভিযোগের প্রাপ্তি স্বীকার করে দুদকের একজন পরিচালক আমাকে একটি চিঠি পাঠিয়েছেন।’

    এ বিষয়ে দুদকের পরিচালক ও অভিযোগ যাচাই বাছাই কমিটির আহবায়ক একেএম জায়েদ হোসেন খান অভিযোগের প্রাপ্তি স্বীকার করে বলেন,‘অভিযোগটি যাচাই বাছাই করে দেখা হচ্ছে।’

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 4288 বার

    Blue Whale এ আসক্ত নবীনগরের কিশোর ইমন

    ১৫ অক্টোবর ২০১৭ | 2223 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 2083 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com