• শিরোনাম

    সালেহীন তানভীর গাজীর প্রতি খোলা শ্রদ্ধাঞ্জলি/অভিনন্দন

    মোঃ ইব্রাহীম খলিল | মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 342 বার

    সালেহীন তানভীর গাজীর প্রতি খোলা শ্রদ্ধাঞ্জলি/অভিনন্দন

    সালেহীন তানভীর গাজীর প্রতি খোলা শ্রদ্ধাঞ্জলি/অভিনন্দন

    #হে_বিদায়ী_____
    কনকনে শীতের অামেজে নানা রকমের পিঠা বাঙ্গালির জীবনে যখনই বয়ে এনেছে খুশির জোয়ার, ঋতুরাজ বসন্ত যখন তার ফুলের মহা সমারোহ নিয়ে অাসতে উঁকিঝুঁকি মারছে তেমনই এক খুশির মুহূর্তে হঠাৎ বেজে ওঠল অাপনার বিদায়ের রাগিনীর সুর। এ সুর অামাদের হৃদয়ে করেছে রক্তক্ষরণ। গত কিছুদিন অাগের অাপনার একটি ফেসবুক স্ট্যাটাস- “ডাক দিয়াছেন দয়াল অামারে, রইব না অার বেশি দিন তোদের মাঝারে….” এটি স্তব্ধ করে দিয়েছে ভক্তদের বাকশক্তি অার চোখের জল ঝরাচ্ছে নিরবে নিভৃতে। কমেন্টসগুলোই তার জলন্ত প্রমাণ।
    প্রায় একটি বছর এ নবীনগরে অপরিমেয় ভালবাসা, কর্তব্য ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার পর পদোন্নতি পেয়ে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হয়ে বদলী হওয়ার ঘোষণাতে অামরা যেমন খুশি হয়েছি তার চেয়ে ব্যথিত হয়েছি অনেক অনেক বেশী। কারণ অামরা স্বার্থপরের মতো অাপনাকে হারাতে চাই না। অাপনার সৃজনশীল উন্নয়নমূলক কৃতকর্মগুলোই অামাদেরকে স্বার্থপর করেছে। অাপনি শুধু একজন প্রশাসকই ছিলেন না, মনে হয়েছিল অাপনি নবীনগরেরই সন্তান। তাই অাপনাকে হারানো যেন অামাদের কাছে স্বজন হারানোর বেদনার মতো। আমাদের হৃদয়-মন আজ বিষণ্নতায় আচ্ছন্ন; আমাদের চোখ আজ অশ্রু ছল ছল।

    #হে_হৃদয়বান________
    বিভিন্ন সময়ে অাপনার মধুর সংস্পর্শে এসে অাপনার হৃদয়ের যে পরিচয় পেয়েছি, তা অামাদের মনের মনিকোঠায় চির অম্লান হয়ে থাকবে। অাপনার অন্তকরণ ছিল পবিত্র ও মহৎ। অাপনি অাপনার মধুর ব্যবহারে সবাইকে দারুণভাবে মুগ্ধ করেছেন। অাপনার অকৃত্রিম ভালোবাসা ও উদারতা ছিল সর্ব সংকীর্ণতার উর্দ্ধে।

    #হে_তরুণদের_পথের_দিশারী_______
    অাপনি অাপনার সৃজনশীলতায় সংস্কৃতিমনা হৃদয় দিয়ে তরুণদের মনোমন্দিরে যে পুত দীপ-শিখা জ্বালিয়ে দিয়েছেন, তাতে অাপনি অামাদের স্মৃতির বাসরে চির জাগরুক হয়ে থাকবেন। অাপনার কারণেই তরুণরা অাজ সর্বনাশা মাদক থেকে সরে গিয়ে খেলাধূলা ও
    গিটার বাজিয়ে গান গাওয়ার অনুপ্রেরণা পেয়েছে। অাপনার গিটারের সেই সুর- ‘অামার পোষা পাখিরে, অামারে কান্দাইয়া পাও কী সুখ’- এটি সুর হয়ে থাকবে অামাদের প্রতিটি নিঃশ্বাসে।

    #হে_বরেণ্য________
    অামাদের পরম সৌভাগ্য যে, অাপনার মতো একজন সুদক্ষ ইউএনও পেয়েছিলাম। অাপনি মানবতার জন্য যেমন ছিলেন কোমল, তেমনি নীতিতে ছিলেন বজ্রের মতো কঠিন। অাপনাকে সরকারী লাল গাড়ির কালো গ্লাসের ভেতর থেকে পথে ঘাটে হাঁটতেই দেখেছি বেশি। অাপনার এ স্মৃতিগুলো কি করে ভুলবে সাধারণ মানুষ। বিদায়লগ্নে উপজেলা চত্বরে অাপনার পরিকল্পনায় নির্মিতব্য ‘পতাকা কানন’ নান্দনিক পার্কের প্রতিটি বালু-কণার সাথেই যেন মিশে থাকবেন অাপনি চির ভাস্বর হয়ে।

    #হে_মহানুভব_________
    বিদায়লগ্নে অাপনার অনেক স্মৃতিই মনে ভীড় করছে। স্নেহভাজন হিসেবে আমরা আপনার কাছাকাছি ছিলাম। হয়ত কখনো মনের অজান্তেই আপনার বিরক্তির কারণ হয়েছি; আমাদের কথায় বা আচরণে হয়ত কষ্ট পেয়েছেন। অাপনার গুণের যথাযথ সমাদর অামরা করতে পারিনি। আজ এ বিদায়লগ্নে আপনার কাছে আমাদের দাবী- আপনি এগুলো কিছু মনে রাখবেন না। নবীনগরবাসি অাপনাকে মনে রাখবে অনন্তকাল।
    পরিশেষে আপনার ভবিষ্যৎ জীবন হোক অনাবিল সুখ-শান্তিতে সমৃদ্ধ- পরম করুণাময়ের কাছে এই আমাদের প্রার্থনা।

    #ইতি_
    অাপনার গুণমুগ্ধদের পক্ষে_____________
    IK Ibrahim

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 4540 বার

    Blue Whale এ আসক্ত নবীনগরের কিশোর ইমন

    ১৫ অক্টোবর ২০১৭ | 2328 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com