• শিরোনাম

    অন্ধ প্রতিবন্ধী শিশুর জীবন বদলে দিল নবীনগরের ইউএনও

    ওয়াহেদুজ্জামান দিপু | মঙ্গলবার, ০৩ মে ২০২২ | পড়া হয়েছে 35 বার

    অন্ধ প্রতিবন্ধী শিশুর জীবন বদলে দিল নবীনগরের ইউএনও

    ছবিঃ নবীনগর ৭১ ডটকম

    রাত শেষে দিন, গ্রীষ্মের তাপদাহ রোদ, নয়তো বর্ষায় প্রচণ্ড বৃষ্টি! প্রকৃতির এমন পালা বদল থাকলেও বদলায়নি খোলা আকাশের নিছে ভিক্ষা করা ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ৩ জন অন্ধ ভিক্ষুক শিশুর জীবন ।

    ভিক্ষাবৃত্তি করে প্রতিনিয়ত ভালো ভাবে বেঁচে থাকার শত চেষ্টা করলেও চোখের দৃষ্টি যেন তাদের জীবনের বড় বাধা। চোখের আলো নেই। জীবনের কোন লক্ষ নেই। শুধু মাত্র তিন বেলা দু’মুঠো ভাত খাবার আশায় রোদে পড়ে বৃষ্টিতে ভিজে ভিক্ষাবৃত্তি করছে অসহায় এই শিশু গুলো । তবুও ভাগ্যের নির্মম পরিহাসে ৩ বেলা ভাত তাদের ভাগ্যে জোটে না। এমন অবস্থায় ঈদ যেন তাদের কাছে অনেক বড় বিলাসিতার নাম।

    এই অন্ধ শিশুদেরকে প্রায় সময় সরকারি কোন কাজে আসা যাওয়ার পথে দেখে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক। তখন থেকে সিদ্ধান্ত নেন তাদের জীবন বদলে দেয়ার। এরই প্রেক্ষিতে আজ সোমবার রাতে তাদের বাড়িতে গিয়ে সবাইকে নতুন জামাকাপড়, ঈদ সামগ্রী তুলে দিয়ে প্রধানমন্ত্রী আশ্রয়ণ প্রকল্পের একটি ঘর নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

    এদিকে আরো ৫০ টি অন্ধ ও প্রতিবন্ধী পরিবারের মাঝে রাতের আধারে ঈদ উপহার নিয়ে বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল সিদ্দিক।

    গত কয়েকদিন যাবৎ তিনি উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে অসংখ্য পরিবারের মাঝে ঈদ উপহার কাপড় সহ মোরগ, চাল,ডাল,তেল, সেমাই সহ আর্থিক সহায়তা পৌছে দিচ্ছ্রন।উপজেলা নির্বাহী কর্মকর্তার এখন কান্ডে ভুসি প্রশংসা করছেন সুশীল সমাজের মানুষরা।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক বলেন ‘আমি প্রতিদিন অফিসিয়াল কাজে গাড়ি দিয়ে যাওয়ার সময় তাদের ৩ জন কে বাজারের মোড়ে বসে ভিক্ষা করতে দেখি। পরে খোঁজ নিয়ে তাদের সম্পর্কে জানতে পারি। এই তিনটি অন্ধ শিশুর অবস্থা সত্যিই মর্মান্তিক। এবং জানতে পারি এই ঈদে তাদের কোন নতুন জামাকাপড় নেই। পাশাপাশি তাদের পরিবারে পক্ষেই শিশুগুলোর নতুন কাপড় কিনে দেয়ার সক্ষমতা নেই তাই সিদ্ধান্ত নেই তাদের সাথে আমি অ্যাড করব এবং এই পরিবারটির জীবনমান উন্নয়নে প্রধান মন্ত্রীর আশ্রয়ন প্রকল্পে তাদের জন্য একটি ঘর নির্মাণ করে দেয়া হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে প্রবাসীকে কুপিয়ে হত্যা

    ১৫ অক্টোবর ২০২০ | 919 বার

    আর্কাইভ

  • ফেসবুকে