• শিরোনাম

    অসহায়দের  হাতে গভীর রাতে খাবার তুলে দিলেন ছাত্রদল সেক্রেটারি

    নিউজ ডেস্ক | মঙ্গলবার, ০৫ মে ২০২০ | পড়া হয়েছে 257 বার

    অসহায়দের  হাতে গভীর রাতে খাবার তুলে দিলেন ছাত্রদল সেক্রেটারি

     হাতে গভীর রাতে খাবার তুলে দিলেন ছাত্রদলের সেক্রেটারি

    করোনাভাইরাসের ভয়াল থাবায় জনজীবন অনেকটা স্থবির হয়ে পড়েছে। এই ভাইরাসের পাদুর্ভাবে দেশের নিম্ন আয়ের মানুষের জীবনযাত্রা পাল্টে গেছে।

    চলছে লকডাউন, কর্মস্থল থাকলেও বিধিনিষেধের কারণে সেখানে কাজ করার উপায় নেই। এর প্রভাবে নিম্ন আয়ের মানুষ গুলো পরিবার নিয়ে অসহায়ত্বের সাথে দিনযাপন করছেন।

    আর ছিন্নমূলে থাকা মানুষ গুলোর অবস্থা আরও করুণ! রাত্র যাপন ফুটপাতে করতে পারলেও কেউ কেউ অনাহারে বা অর্ধাহারে ঘুমিয়ে পড়ছে।

    ছিন্নমূলে থাকা এসব মানুষ গুলো পাশে রাতে আহার নিয়ে হাজির হয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ফুজায়েল চৌধুরী।
    বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে খাবার বিতরণ করে চলেছেন।

    জেলা শহরের টিএরোড, স্টেশন রোড, রেলওয়ে স্টেশন ও জেলা পরিষদ মার্কেটের নিচে শুয়ে থাকা মানুষের মাঝে তিনি এই খাবার বিতরণ করেন।

    ময়লার ডাস্টবিন থেকে প্লাস্টিকের বোতল খুঁজে সেগুলো বিক্রি করে জীবন চলে ১০ বছরের পথ শিশু রিফাতের। পর্যাপ্ত টাকা আয় না হওয়ায়, প্রায়ই রাতে না খেয়ে ঘুমিয়ে যায় সে। সোমবার রাতে ঘুম ভেঙে দেখে ‌একজন তাকে আদর করে ডেকে হাতে তুলে দিচ্ছেন রান্না করা খাবার প্যাকেট।

    প্রথমে সে ভেবেছিল- ‘এটি সত্যি নাকি স্বপ্ন!’ তবে না, প্যাকেট পেতেই বুঝে গেল, স্বপ্ন নয় সত্যি! অনেকে আবার খাবার পেয়ে চোখ ভাসিয়েছেন অশ্রুজলে।

    এসময় জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ফুজায়েল চৌধুরী বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী মানবিক দিক থেকে আমরা এই খাদ্য বিতরণ করছি। দিনেরবেলা রান্না করা খাবার দিতে গেলে মানুষের মধ্যে জনসমাগম হয়ে যায় অনেক বেশি।

    তখন সামাজিক দূরত্বও বজায় রাখা কঠিন হয়ে পড়ে। এছাড়া তাতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ারও আশঙ্কা থাকে, তাই রাতের বেলা নীরবে ঘুরে ঘুুরে সড়কের পাশে শুয়ে থাকা ছিন্নমূলে এ খাবার বিতরণ করেছি। তিনি সমাজের বিত্তবানদের অসহায় ও হতদরিদ্র মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানান।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ৩য় মেঘনা সেতু নির্মানে মতবিনিময় সভা

    ১২ ফেব্রুয়ারি ২০১৮ | 3401 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com