• শিরোনাম

    আখাউড়া ঘাগুটিয়া ও ধর্মনগর কালীবাড়ী পদ্মবিলে ভ্রমন পিয়াসী পর্যটকদের ঢল

    নিউজ ডেস্ক | মঙ্গলবার, ০১ অক্টোবর ২০১৯ | পড়া হয়েছে 142 বার

    আখাউড়া ঘাগুটিয়া ও ধর্মনগর কালীবাড়ী পদ্মবিলে ভ্রমন পিয়াসী পর্যটকদের ঢল

    আখাউড়া ঘাগুটিয়া ও ধর্মনগর কালীবাড়ী পদ্মবিলে ভ্রমন পিয়াসী পর্যটকদের ঢল

    ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ঘাগুটিয়া ও ধর্মনগর কালীবাড়ী পদ্মবিলে এখন ভ্রমন পিয়াসী পর্যটকদের আনাগোনায় মুখরিত, যে কারো মনে ভিন্নমাত্রার অনুভুতি জাগাবে এই পদ্মবিলের সৌন্দর্যে। কেবল সৌন্দর্যের জন্যই নয়, পৌরানিক কাহিনীতে পদ্মকে র্সূয ও পুনর্জন্মের প্রতিক বলা হয়েছে। রামায়নে দুর্গা পুজোয় রামচন্দ্র ১০৮টি পদ্ম অঞ্জলি দেয়ার পরই মুগ্ধ হয়েছিল দেবী।

    সেই থেকে পদ্মকে সুন্দর চোখের সঙ্গেও তুলনা করা হয়। ভারতের ত্রিপুরা রাজ্যের আমতলী আর বাংলাদেশের আখাউড়া উপজেলার ঘাগুটিয়া গ্রামের মাঝখানের বিলে জলপদ্ম সারি সারি ডগায় ফোটা গোলাপী পদ্মের সুবাশ আর বাতাসের দোলাজলে সৃষ্টি হয়েছে এক ভিন্ন প্রকৃতিক পরিবেশ।

    বর্ষামৌসুমে পর্যটকদের অনেকেই আসেন পদ্মের সৌন্দর্য্যে উপভোগের পাশাপাশি ছবিতুলে নিজেকে সৃতির ফ্রেমে বন্ধি রাখতে..।স্থানীয় এলাকাবাসী জানান গত কয়েক বৎসর আগেও প্রকৃতির এই নয়নাভিরাম পদ্মবিলটি সাধারন মানুষের কাছে অপরিচিত ছিল, কিন্তু গত কয়েক বছরের ব্যাবধানে ফেইজবুকের কল্যানে তা এখন অনেকের কাছেই পরিচিত।

    আখাউড়া উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের ঘাগুটিয়া পদ্মবিলটি প্রায় ১২০ একর জায়গা নিয়ে বিস্তৃত, আর ধর্মনগর কালীবাড়ী পদ্মবিলটি প্রায় ২০০একর জায়গা নিয়ে কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের বোল্লাবাড়ী পর্যন্ত বিস্তৃত। প্রতিদিন পরিবার পরিজন নিয়ে শতশত দর্শনার্থী আসে এই দুটি বিল পরিদর্শন করার জন্য। স্থানীয় সরকারের কাছে তাদের দাবী এই পদ্মবিলে আসার রাস্তাগুলো ভাল করা এবং সেথানে যেন একটি সুন্দর পরিবেশ তৈরী করা হয় …….।

    আর পদ্মবিল পরিদর্শন করতে এসে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহসিনা আক্তার রেইনা বলেন, এই স্থানদুটির গুরুত্ব বিবেচনা করে এর উন্নয়ন কল্পে যা যা করা দরকার তা করার চেষ্টা করা হবে

    আখাউড়ার এ দুটি পদ্মবিলে আষাঢ় মাস থেকে কার্তিক মাস পর্যন্ত পুরো পাঁচ মাস পদ্মফুলে রঙ্গিন থাকে। এখানের পদ্মবিল দুটিকে যদি সঠিকভাবে রক্ষনাবেক্ষন করা হয়, তাহলে আখাউড়ায় নতুন করে তৈরী হতে পারে সুন্দর একটি বিনোদনের স্থান এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ৩য় মেঘনা সেতু নির্মানে মতবিনিময় সভা

    ১২ ফেব্রুয়ারি ২০১৮ | 3086 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com