• শিরোনাম

    বাণিজ্য করার জন্য লাশ বানানো হয়

    একেকটা লাশ নিয়ে কোটি টাকার বাণিজ্য হয় -সাংসদ এবাদুল করিম

    ওয়াহেদুজ্জামান দিপু | শুক্রবার, ১৯ ফেব্রুয়ারি ২০২১ | পড়া হয়েছে 429 বার

    একেকটা লাশ নিয়ে কোটি টাকার বাণিজ্য হয় -সাংসদ এবাদুল করিম

    ছবিঃ নবীনগর ৭১

    একেকটা লাশ নিয়ে কোটি টাকার বাণিজ্য হয় বললেন নবীনগরের সাংসদ এবাদুল করিম বুলবুল। গত ১৫ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পূর্ব বিরোধের জের ধরে মিলন সরদার (৮০) নামে এক বৃদ্ধের দুই চোখ উপড়ে ও জিহ্ববা কেটে হত্যার ঘটনায়  নিহতের পরিবারের সদস্যদের খোজ নিতে শুক্রবার বিকেলে উপজেলার গৌরনগর গ্রামে গিয়ে এবাদুল করিম বুলবুল এমপি এসব কথা বলেন।

    তিনি আরো বলেন, বাণিজ্য করার জন্যই লাশ বানানো হয়। এই লাশ আর বানাতে দেয়া হবেনা,বাণিজ্যও করতে দেয়া হবেনা বলে হুশিয়ারি কণ্ঠে নবীনগরের সাংসদ বলেন, মামলার নামে চাঁদা উঠানো হয়,এই চাঁদা যারা তুলবে বা দিবে উভয়ের বিরুদ্ধে আমরা একশনে যাবো। চাঁদাবাজি বন্ধ করতে ও প্রবাসীদের পাঠানো অর্থের অপব্যবহার করে গ্রাম্য সহিংসতা প্রতিরোধেও হুংকার দেন তিনি।

    বক্তব্যের এক পর্যায়ে বলেন,আমার মনে হয়, প্রতিবাদ সবাইকে করতে হবে। দেয়ালে পিঠ ঠেকে গেছে আপনাদের,আপনারা যদি মুখ বন্ধ করে রাখেন, সর্দারদের ভয়ে অস্থির থাকেন,সারাজীবন নিষ্পেষিত হবেন বলেও মন্তব্য করেন ব্রাহ্মণবাড়িয়া-৫ নবীনগর  আসনের সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল। স্থানীয়দের উদ্যেশ্যে করে বলেন,যে কোন অন্যায়ের প্রতিবাদ করতে হবে, বঙ্গবন্ধু প্রতিবাদ করেছিল বলে একটা দেশের সৃষ্টি হয়েছে,বঙ্গবন্ধু যদি প্রতিবাদ না করতো এখনো আমাদের গোলামী করেই বেঁচে থাকতে হতো। এমপি বলেন, আমরা গোলামের জাঁত নই, আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, আমরা বীরের জাত।

    সাংসদ আরো বলেন, আপনারা অসহায়ত্ব ফিল করছেন, অসহায়ত্ব ফিল করার কোন কারন নাই, কারন আমরা আছি আপনাদের সাথে। আপনারা বিপদে পড়লে আমাদের জানাবেন,আমরা আপনাদের পাশে এসে হাজির হবো। আপনাদের ভয়ের কিছু নেই আমরা আপনাদের পাশে আছি, প্রশাসন আপনাদের পাশে আছে। এটাই কৃষ্ণনগর ইউনিয়নের শেষ লাশ আর কাউকে লাশ হতে দেয়া হবেনা।

    আর কোন লাশ যদি পড়ে তাইলে কোন সর্দার বাদ যাবেনা, সবাইকে আইনের আওতায় আনা হবে। সবাইকে  সতর্ক থাকতে বলেন তিনি। একইসাথে  সামনের ইউনিয়ন পরিষদ নির্বাচনে লাশ নিয়ে কোন অপরাজনীতি যেন না হয় সেদিকে খেয়াল রাখতে বলেন।

    এছাড়াও নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় দাঙ্গা হাঙ্গামা সৃষ্টিকারীদেরকে আওয়ামীলীগের মনোনয়ন দেয়া হবেনা বলে জানান। ইনশাল্লাহ আমরা সকলে মিলে চেষ্টা করলে এই এলাকায় আবারও শান্তি ফিরে আসবে বলে মন্তব্য করেন ব্রাহ্মণবাড়িয়া-৫ নবীনগর সংসদীয় আসনের সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল।

    গত সোমবার (১৫ ফেব্রুয়ারি) রাতে উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের গৌরনগর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মিলন সরদার উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের কান্দাপাড়া এলাকার মৃত তালেব আলীর ছেলে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ‘গৌরনগর গ্রামে আজইরা গোষ্ঠী ও সরকার গোষ্ঠীর মধ্যে বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। এর জেরে দুই গোষ্ঠীর একাধিক হত্যাকান্ডের ঘটনা ঘটেছে।

    এমপির সফরসঙ্গী হিসাবে ওই এলাকায় যান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস,উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম,উপজেলা দাঙ্গা নিরসন কমিটির সভাপতি এডভোকেট সুজিত কুমার দেব, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন চৌধুরী সাহান, জেলা পরিষদের সদস্য  বীর মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিন আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, নবীনগর থানার ওসি আমিনুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম নজু, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোহাম্মদ নাছির উদ্দিন, উপ-প্রচার সম্পাদক প্রণয় কুমার ভদ্র, শ্রীরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জামাল, বড়াইল ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন, কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিল্লুর রহমান,সিনিয়র সাংবাদিক জহির রাইহান উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ সহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকগন।

    উল্লেখ্য খোজ নিয়ে জানা যায়, এবাদুল করিম বুলবুল  এমপি দাঙ্গা প্রবণ এলাকা হিসেবে পরিচিত কৃষ্ণনগর ইউনিয়নের কয়েকটি গ্রামের কয়েক যুগ ধরে চলে আসা বিরোধের নিষ্পত্তির লক্ষে আগামী মাসে বিরোধ মিমাংসার উদ্যোগ নিয়েছিলেন। মিমাংসার আগেই আরেকটা খুনের ঘটনা ভাবিয়ে দিয়েছে ‘আমরা এখনো মানুষ হয়ে উঠতে পারিনি। এ ঘটনায় সুশীল সমাজের অনেকেই মনে করছেন, এই বুঝি নবীনগর নিয়ে আবারও দেশবাসীর কাছে ভ্রান্ত প্রশ্ন দেখা দিবে!

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে প্রবাসীকে কুপিয়ে হত্যা

    ১৫ অক্টোবর ২০২০ | 798 বার

    আর্কাইভ

  • ফেসবুকে