• শিরোনাম

    করোনায় বিপন্ন মানুষের দুয়ারে ছুটছেন রবিন

    পিয়াল হাসান রিয়াজ | বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০ | পড়া হয়েছে 454 বার

    করোনায় বিপন্ন মানুষের দুয়ারে ছুটছেন রবিন

    হাতে খাদ্যসামগ্রীর প্যাকেট নিয়ে হঠাৎই হাজির বস্তির ঘরে কিংবা সড়কে ভাসমান কোনো খুপরিতে। কী দিন কী রাত অন্ন নিয়ে দুঃস্থদের দুয়ারে পৌঁছে যাচ্ছেন তিনি।

    আচমকাই কোনো বৃদ্ধা মায়ের ঘরে হাজির হয়ে হাতে তুলে দিচ্ছেন আর্থিক সহযোগিতাও।
    করোনায় ঝুঁকি নিয়ে রোজ এভাবে ছুটে চলা এক তরুণের নাম সাইফুল ইসলাম রবিন ।

    একজন রবিনের এমন মানবিক তৎপরতা নজর কেড়েছে অনেকের। প্রশংসা কুড়িয়েছে সব মহলের।
    করোনায় টালমাটাল গোটা দেশ। মাস দুয়েক ধরে সারাদেশের পাশাপাশি নবীনগরও লকডাউন চলছে। যার ফলে দিনমজুর এবং খেটে খাওয়া কর্মহীন শ্রমজীবী মানুষেরা বেশ বিপাকে পড়েন।

    তাদের কথা চিন্তা করে সাধ্যমতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে রবিন। করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরুর দিকে ছোট্টো কোনো আয়োজন করে ত্রাণ বিতরণ করলেও এখন সহায়হীনদের ঘরে পৌঁছে দিচ্ছেন। কঠিন সময় পার করা নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারগুলোর পাশে থাকতে সাধ্যমতো চেষ্টা করছেন তিনি।

    দেশে করোনার আঘাতের শুরু থেকে নানা কর্মসূচি নিয়ে উপজেলা সহ প্রত্যন্ত অঞ্চলের অসহায়দের পাশে থাকছেন সাইফুল ইসলাম রবিন।

    সমাজে যারা খাদ্যের অভাবেও মুখ বুজে থাকেন। লজ্জায় হাত পাততে পারেন না, তাদের জন্য সাইফুল ইসলাম রাতের আঁধারে পৌঁছে যাচ্ছেন তাদের দুয়ারে।

    তিনি বলেন, সচেতনতা কিংবা সামাজিক মর্যাদার জায়গা থেকে সবাইকে এক জায়গায় ডেকে নিয়ে লাইনে দাঁড় করিয়ে সহায়তা দেওয়ার চিরাচরিত পদ্ধতি এড়িয়ে চলার চেষ্টা করেছেন তিনি।

    রবিনের এমন কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই দুর্যোগে ঘরকুনোদের বিষোদগার করছেন। কেউ কেউ বলছেন, নিজ কর্মগুণে প্রশংসার দাবিদার তিনি।

    জীবনের ঝুঁকি নিয়ে এভাবে জনগণের দুয়ারে ছুটে চলা সাইফুল ইসলাম জানান, ঝুঁকিতেও তার দুশ্চিন্তা নেই। বরং জনগণের পাশে দাঁড়াতে পেরে স্বস্তিবোধ করছেন ।

    তিনি বলেন, আমার সামর্থ্যরে মধ্যে যতটুকু সম্ভব উদ্যোগ নিয়েছি। বিশেষ করে যাদের অবস্থা খুবই খারাপ, তাদের ঘরে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে।

    নিজেকে ঘরের ভেতর সম্পূর্ণভাবে আবদ্ধ করাটা সমীচীন মনে হয়নি। দুর্যোগের এসময় আমরা সবাই মিলে এগিয়ে আসলে করোনা পরিস্থিতি অনেক কাটিয়ে ওঠা সম্ভব হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com