• শিরোনাম

    করোনা মোকাবেলায় নবীনগরের ইউএনওর প্রশংসনীয় ভূমিকা

    মোঃ সফর মিয়া,নবীনগর | বুধবার, ০১ জুলাই ২০২০ | পড়া হয়েছে 240 বার

    করোনা মোকাবেলায় নবীনগরের ইউএনওর প্রশংসনীয় ভূমিকা

    করোনা পরিস্থিতির শুরু থেকেই মাঠে-ঘাটে সাধারণ মানুষকে করোনা মোকাবেলায় বিভিন্ন পরামর্শ ও সাহায্য সহযোগিতা দিয়ে বেশ সুনাম কুড়িয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম। ধারাবাহিক ভাবে প্রতিদিনই কাজ করে চলেছেন তিনি।

    গত ২৪ জুন থেকে নবীনগর পৌরসভা কিছু অংশকে রেডজোন হিসেবে চিহ্নিত। তখন থেকে মানুষকে সচেতন করতে দিনরাত কাজ করছেন মোহাম্মদ মাসুম। রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে নিজেই মাঠে নেমেছেন তিনি।

    বুধবারও নবীনগর পৌর এলাকার গুরুত্বপূর্ণ পয়েন্টে যথাযথভাবে স্বাস্থ্যবিধি না মানা, সামাজিক দূরত্ব বজায় না রাখা, মুখে মাস্ক না পরা এবং সরকারি নির্দেশনা অমান্য করায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন ইউএনও। অভিযানে আইন অমান্যকারীদের জরিমানা ও সতর্ক করেন তিনি। চারটি মামলায় ২ হাজার আটশত টাকা জরিমানা আদায় করা হয় আইন অমান্যকারীদের কাছ থেকে।

    স্বাস্থ্যবিধি না মানায় ও মাস্ক না পরায় সিএনজি, অটোরিকশা ও মোটরবাইক আরোহীদের জরিমানার আওতায় আনা হয়। সবাইকে সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম।

    মোবাইল কোর্ট পরিচালনা শেষে মোহাম্মদ মাসুম জানান, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানার কারণে পৌর এলাকার বিভিন্ন পয়েন্টে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। জনগনকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা করতে সতর্কতা অবলম্বন করা এবং স্বাস্থ্যবিধিসহ সরকারের সকল নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 8773 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 3460 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com