• শিরোনাম

    কুবিতে সপ্তাহব্যাপী ব্যাটালিয়ন প্রশিক্ষণ ক্যাম্প সম্পন্ন

    কুবিঃ প্রতিনিধি | মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 638 বার

    কুবিতে সপ্তাহব্যাপী ব্যাটালিয়ন প্রশিক্ষণ ক্যাম্প সম্পন্ন

    জ্ঞ্যান, শৃঙ্খলা, একতা বি.এন.সি.সির মুল কথা  সঙ্গীত, নৃত্য, উপস্থিত বক্তৃতা, ম্যাপ ব্রিফিং, ড্রিল এবং খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো দেশের দ্বিতীয় সারির প্রতিরক্ষা বাহিনী ‘বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর’ (বিএনসিসি) ময়নামতি রেজিমেন্টের অধিনে ৯ বিএনসিসি ব্যাটালিয়নের সপ্তাহব্যাপী প্রশিক্ষণ ক্যাম্প। সোমবার বিকালে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম রুমে এক সমাপনী অনুষ্ঠান এবং রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানে মধ্য দিয়ে এর সমাপ্তি ঘোষণা করা হয়।


    সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেজিমেন্ট কমান্ডার লেফট্যানেন্ট কর্নেল সালাহউদ্দিন আল মুরাদ, জি, ব্যাটালিয়ন এ্যাডজুডেন্ট মেজর কাওসার জাহান আকন্দ, মেজর শিব্বির আহমেদ বিপু, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন কমান্ডার শামিমুল ইসলাম, ক্যাডেট এ্যাডজুডেন্ট মো. সোহান শেখ এক্স সি,ইউ,ও এনামুল হক এক্স ক্যাডেট সার্জেন্ট আবু হানিফ, এক্স ক্যাডেট সার্জেন্ট ইমরান সরকার,এক্স ক্যাডেট সার্জেন্ট মিথিলা সরকার, এক্স ক্যাডেট সার্জেন্ট দিপু আহমেদ এক্স ক্যাডেট সার্জেন্ট মুস্তফা,ক্যাডেট সার্জেন্ট মুরাদ সহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত পিইউও এবং সামরিক ও বেসামরিক প্রশিক্ষক এবং ক্যাডেট বৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন কমান্ডার শামিমুল ইসলাম।

    ক্যাডেট সার্জেন্ট মো. আবদুর রহমান ও ক্যাডেট সার্জেন্ট প্রভার যৌথ উপস্থাপনায়
    প্রধান অতিথির বক্তব্যে রেজিমেন্ট কমান্ডার লেফট্যানেন্ট কর্নেল সালাহউদ্দিন আল মুরাদ জি বলেন, ‘একজন ক্যাডেট হিসেবে প্রত্যেককেই তার সুশৃঙ্খল দায়িত্ব পালন করতে হবে। বিএনসিসি’র জন্য কখনোই পড়াশুনার বিঘ্ন ঘটানো যাবে না’। এছাড়াও তিনি ক্যাডেটদের উদ্দেশ্যে আরও কিছু দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।


    বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা করে সর্বোচ্চ পুরষ্কার পেয়ে প্লাটুন চ্যাম্পিয়ন হয় বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com