• শিরোনাম

    কুমিল্লায় ডেঙ্গু প্রতিরোধে বাপার সচেতনতামূলক লিফলেট বিতরণ।।

    জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা প্রতিনিধিঃঃ | শনিবার, ০৩ আগস্ট ২০১৯ | পড়া হয়েছে 139 বার

    কুমিল্লায় ডেঙ্গু প্রতিরোধে বাপার সচেতনতামূলক লিফলেট বিতরণ।।

    “নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি” এই শ্লোগানে কুমিল্লায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা এর কুমিল্লা  আঞ্চলিক শাখা।

    ৩ আগস্ট সকাল ১০টায় কুমিল্লা অজিতগুহ মহাবিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে এই কর্মসূচী পালন করা হয়।এসময় ডেঙ্গু প্রতিরোধে সবাইকে অংশগ্রহণ করার আহবান জানান বাপার নেতৃবৃন্দ।

    ডেঙ্গুতে আতঙ্কিত না হয়ে চিকিৎসকের পরামর্শ নেবার কথা বলেন, বাপার কুমিল্লা আঞ্চলিক শাখার সভাপতি ও কুমিল্লা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোসলেহ উদ্দিন আহমদ।

    তিনিতিনি আরও বলেন, এডিস মশায় বাহিত একটি ভাইরাসের মাধ্যমে ডেঙ্গু রোগ ছড়ায়। এডিস মশা সাধারণত ভোরবেলা ও সন্ধ্যার পূর্বে কামড়ায়।

    বাড়ীর আঙিনার আশেপাশে জমাটকৃত পরিচ্ছন্ন পানিতে এই মশা ডিম পাড়ে এবং তা থেকে বংশবিস্তার করে। সাধারণ চিকিৎসাতেই ডেঙ্গু জ্বর  ভাল হয়ে যায়। কিন্তু হেমোরেজিক ডেঙ্গু জ্বর  বা ডেঙ্গু শক সিনড্রোম মারাত্মক আকার ধারণ করে যার জন্য হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা চালাতে হবে। বর্ষার সময় এ রোগের প্রকোপ বাড়তে পারে।

    এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাপার সাধারণ সম্পাদক মানবাধিকার কর্মী আলী আকবর মাসুম, কুমিল্লা অজিতগুহ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ঐতিহ্য কুমিল্লা’র উপদেষ্টা হাসান ইমাম মজুমদার ফটিক, বাপার সহ সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান, বদরুল হুদা জেনু, নির্বাহী সদস্য আলহাজ্ব শাহ মো: আলমগীর খান, সাপ্তাহিক অভিবাদন পত্রিকার সম্পাদক প্রবীন সাংবাদিক আবুল হাসানাত বাবুল, কুমিল্লা অজিতগুহ মহাবিদ্যালয়ের  উপাধ্যক্ষ মো. মোস্তাক আহমেদ, বাপার সদস্য অচিন্ত্য দাস টিটু, এন কে রিপন, হালিম সৈকতসহ কলেজের শিক্ষক- শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com