• শিরোনাম

    কুমিল্লায় নিজ গ্রামে সায়িত হলেন অধ্যাপক মোজাফফর আহমদ

    জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা প্রতিনিধি: | রবিবার, ২৫ আগস্ট ২০১৯ | পড়া হয়েছে 77 বার

    কুমিল্লায় নিজ গ্রামে সায়িত হলেন অধ্যাপক মোজাফফর আহমদ

    কুমিল্লায় নিজ গ্রামে সায়িত হলেন অধ্যাপক মোজাফফর আহমদ

    বিন¤্র শ্রদ্ধা ও সাধারণ মানুষের ভালোবাসা এবং রাষ্ট্রিয় মর্যাদায় কুমিল্লায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) সভাপতি, বাম রাজনীতির অন্যতম পুরোধা, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের উপদেষ্টা পরিষদ সদস্য অধ্যাপক মোজাফফর আহমদ এর চতুর্থ জানাজা শেষে পারিবারীক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে। বাদ যোহর মরহুমের নিজগ্রাম জেলার দেবিদ্বার উপজেলার এলাহাবাদগ্রামে চতুর্থ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

    এর আগে অধ্যাপক মোজাফফর আহমদ এর তৃত্বীয় জানাজার নামাজবিন¤্র শ্রদ্ধা ও সাধারণ মানুষের ভালোবাসা এবং রাষ্ট্রিয় মর্যাদায় রোববার সকাল সোয়া ১০ টায় কুমিল্লা টাউন হল মাঠে অনুষ্ঠিত হয়। জানাজার নামাজেসংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, ন্যাপ কেন্দ্রিয় ও স্থানীয় নের্তৃবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ সহ বিভিন্ন রাজনৈতিক দল এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।
    এরপর বাদজোহর জেলার দেবিদ্বার উপজেলার মরহুমের নিজগ্রাম এলাহাবাদে চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

    এর আগে গতকাল শনিবার জাতীয় সংসদ ও বায়তুল মোর্কারম মুজিদে প্রথম ও ২য় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

    বাম রাজনীতির অন্যতম পুরোধা, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের উপদেষ্টা পরিষদ সদস্য অধ্যাপক মোজাফফর আহমদ ১৯২২ সালের ১৪ এপ্রিল জন্ম গ্রহণ করেন। বাবা আলহাজ¦ কেয়াম উদ্দিন ভূঁইয়া এবং মাতা- আফজারুন্নেছা।

    অধ্যাপক মোজাফফর আহমেদ ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যা ৭ টা ৪৫ মিনিটে মৃত্যুবরন করেন। গত ১৪ ই আগস্ট এ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয় মোজাফফর আহমদকে। ক্রমেই তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকায় সোমবার তাকে আইসিইউতে নেয়া হয়। তখন থেকেই আইসিইউতে ছিলেন প্রবীন এই রাজনীতিক।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com