• শিরোনাম

    কুমিল্লায় প্রতিবন্ধী স্কুল দখলের চেষ্টা, প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

    জাহাঙ্গীর আলম ইমরুল, কুমিল্লা প্রতিনিধি।। | সোমবার, ২১ অক্টোবর ২০১৯ | পড়া হয়েছে 96 বার

    কুমিল্লায় প্রতিবন্ধী স্কুল দখলের চেষ্টা, প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

    কুমিল্লায় প্রতিবন্ধী স্কুল দখলের চেষ্টা, প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

    কুমিল্লায় একটি প্রতিবন্ধি স্কুল জবরদখলের চেষ্টার প্রতিবাদেসাংবাদিক সম্মেলন করেছে স্কুলটির কর্তৃপক্ষ। আজ সোমবার সকালে কুমিল্লা আদর্শসদর উপজেলার আড়াইওরা এলাকার পরশ প্রতিবন্ধি স্কুলের সভাপতি মো. জহির হোসেন এতে লিখিত বক্তব্য পাঠ করেন।

    লিখিত বক্তব্যে তিনি জানান,২০০৮ সালে আড়াইওরা এলাকার মীর্জা ফাতেমা আহমেদ তার নিজস্ব ভ’মির উপরপরশ সমাজকল্যান সংস্থা কর্তৃক পরশ প্রতিবন্ধী স্কুলটিপ্রতিষ্ঠা করেন। পরবর্তীতে যা সমাজকল্যাণ অধিদপ্তর কর্তৃক নিবন্ধিত হয়(নম্বর-১৮০৭/০৮) এবং কুমিল্লা জেলা পরিষদ একটি দ্বিতল ভবন নির্মাণ করেদেয়।বর্তমানে স্কুলটিতে মোট ৯৫জন ছাত্র-ছাত্রী ও চারজন শ্রেণি শিক্ষক, একজন স্বাস্থ্যগত শিক্ষক এবং সেবাকর্মী রয়েছেন। বর্তমানে স্কুলটিসমাজের দানশীল ব্যাক্তি ও বেসরকারি সংস্থার আর্থিক সহযোগিতায় পরিচালিত হচ্ছে।

    বিগত ১১বছর যাবৎপ্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের নিয়ে সুনামের সাথেপ্রতিষ্ঠানটি পরিচালিত হয়ে আসছে।এরই মধ্যে স্কুলটির তিনবার জাতীয় এবং সমাজকল্যাণ অধিদপ্তর থেকে পুরস্কার লাভ করে।

    লিখিত বক্তব্যে মো. জহির হোসেন অভিযোগ করেন, স্কুলটি সামনে রয়েছে অত্র এলাকার এক দানশীল ব্যক্তির দান করা মাঠে স্কুলের শিক্ষার্থীরা শারিরিক প্রশিক্ষণ ও খেলাধূলা করে আসলেও একটি মহলমাঠটি দখলের পায়তারা করছে। তারা গত ৭ সেপ্টেম্বরস্থানীয় জামাল হোসেন নামে এক ব্যক্তিদলবল নিয়ে স্কুলের সাইনবোর্ড সরিয়ে ফেলেনে এবং স্কুলটির নাম পরিবর্তন করে ‘বীর মুক্তিযোদ্ধা আলহাজ ফারুক হোসেন প্রতিবন্ধী স্কুল’নাম উল্লেখ করেএকটি প্রচারপত্র বিতরণ করে স্কুলটি জবরদখল করার চেষ্টায় লিপ্ত রয়েছেন।এই অবস্থায় স্কুলটি রক্ষায় প্রশাসনসহ সকলের সহযোগীতা কামনা করেছেন মো. জহির হোসেন।

    এদিকে অভিযোগ প্রসঙ্গে টেলিফোনে জানতে চেয়েঅভিযুক্তমুক্তিযোদ্ধা আলহাজ ফারুক হোসেনকে একাধিকবার ফোন করা হলেও তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।তবে, অপর অভিযুক্ত মো.জামাল হোসেন অভিযোগ অস্বীকার করে নিজেকে নির্দোষ দাবি করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com