• শিরোনাম

    ট্রেন দূর্ঘটনায় আহতদের

    কুমিল্লা মেডিকেলকলেজে দেখতে এসে যা বললেন রেলপথ মন্ত্রী

    নিউজ ডেস্ক | মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ | পড়া হয়েছে 142 বার

    কুমিল্লা মেডিকেলকলেজে দেখতে এসে যা বললেন রেলপথ মন্ত্রী

    ৭১

    কসবার মন্দবাগ স্টেশনে ট্রেন দূর্ঘটনায় আহতদের দেখতে আসেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রেলপথ বিষয়ক মন্ত্রী মো:নুরুল ইসলাম সুজন এমপি। আজ মঙ্গলবার বেলা পৌনে তিনটায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে জরুরী বিভাগে এসে আহতদের চিকিৎসার খবর নেন। এ সময় তিনি চিকিৎসাধীন প্রত্যেককে নগদ দশ হাজার টাকা করে তুলে দেন।

    আহতদের খোঁজ খবর নেয়ার পরে মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দূর্ঘটনার খোঁজ খবর রাখছেন। আমরা ঘটনার উৎস এবং যারা এই ঘটনার সাথে জড়িত কিংবা কোন কারনে এ ঘটনা ঘটেছে এসব জানতে পাঁচটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।একটি তদন্ত কমিটি রেলওয়ে প্রশাসন থেকে, তিনটি রেল মন্ত্রনালয় থেকে, একটি ব্রাহ্মনবাড়ীয়া জেলা প্রশাসন থেকে তদন্ত কমিটি করা হয়েছে।

    তদন্ত কমিটিকে আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা নির্দেশ দেয়া হয়েছে।
    এদিকে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, আমরা যতটুকু জেনেছি অন্তত ১৬ জন নিহত এবং অর্ধশতাধি আহত হয়েছে। সরকারের পক্ষ থেকে আমরা আহতদের চিকিৎসা খরচ বহন করা হবে। এছাড়া যারা দূর্ঘটনায় প্রান হারিয়েছে তাদের প্রত্যেকের পরিবারের হাতে নগদ এক লাখ টাকা করে তুলে দেয়া হবে।

    এছাড়াও নয়টি মৃত সনাক্ত করা সম্ভব হয়েছে। বাকি সাতটি মৃতদেহ সনাক্ত করার প্রক্রিয়া চলছে। সরকারী খরচেই মৃতদেহগুলো তাদেও পরিবার পরিজনদেও কাছে পাঠানো হবে।

    দূর্ঘটনার জন্য তূর্ণা নিশিথা এক্সপ্রেসের চালককে দায়ীকে করে মন্ত্রী বলেন, উদয়ন এক্সপ্রেসটি লাইন থেকে সরে যাওয়ার আগেই তূর্ণা নিশিথা আঘাত করে। এতেই মূলত দূর্ঘটনাটি ঘটে।

    এ সময় উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রনালয়ের সচিব মো:মোফাজ্জল হোসেন,কুমিল্লা জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর,জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম(বার)পিপিএম,পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মো:আব্দুল্লাহ্ আল মামুনসহ রেলপথ মন্ত্রনালয়ে উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১৭ ডিসেম্বর ২০১৭ | 2834 বার

    তিন বোনের এক স্বামী

    ০৫ জানুয়ারি ২০১৯ | 972 বার

    এত লাশ এত কান্না

    ২০ মার্চ ২০১৮ | 956 বার

    পুলিশ হতে চাই ৫ যমজ ভাই-বোন

    ১৪ জানুয়ারি ২০১৮ | 851 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com