• শিরোনাম

    ঈদে মিলাদুন্নবী উপলক্ষে

    গুলশানে মিলাদে মোস্তফা (সাঃ) সংগঠনে’র  বর্ণাঢ্য জশনে জুলুস

    স্টাফ রিপোর্টার: | বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১ | পড়া হয়েছে 244 বার

    গুলশানে মিলাদে মোস্তফা (সাঃ) সংগঠনে’র  বর্ণাঢ্য জশনে জুলুস

    ছবি ৭১

    ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)দিনটি উপলক্ষে প্রতিবারের মতো এবারও কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার জশনে জুলুস (র‍্যালী) করেছে পীর কাশিমপুর গুলশানে মিলাদে মোস্তফা (সাঃ) সংগঠন।বুধবার (২০ অক্টোবর) সকাল ০৮টার দিকে পীর কাশিমপুর গুলশানে চিশতীয়া শরীফ এর সামনে থেকেজশনে জুলুস বের হয় সকাল থেকেই পীর কাশিমপুর গুলশানে চিশতীয়া মাজার শরীফে আসেন তাদের অনুসারীরা।দিনটি পালন করতে জেলার বিভিন্ন এলাকা থেকে আসেন অনুসারীরা।

     

    গুলশানে মিলাদে মোস্তফা (সাঃ) সংগঠনের উদ্যোগে আয়োজিত জশনে জুলুসে অংশগ্রহণ করেন গুলশানে মিলাদে মোস্তফা (সাঃ) সংগঠনের  দাতা সদস্য খাদেম আব্দুল বারি দুদু মিয়া,সভাপতি হযরত মাওলানা মোঃ রাশেদুল ইসলাম সহ-সভাপতি মাওলানা আব্দুল হাই সিদ্দিকি,সহ সভাপতি মোহাম্মদ তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক হযরত মাওলানা কাজী লুৎফর বারি, ১ নং কার্যকরী সদস্যঃ মোঃ চঞ্চল রাইহান,যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আফজাল হোসেন সাগর,সাংগঠনিক সম্পাদক মোঃ আবু ইউসুফ,সাংগঠনিক সম্পাদকঃ মোঃ নিজামুল ইসলাম হিমেল,সাংগঠনিক সম্পাদক  আমান উল্লাহ ভূইয়া ফাহিম,দপ্তর সম্পাদকঃ মোঃ সাইফুল ইসলাম পাবেল,শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মদ আশরাফুল,ক্রিড়া বিষয়ক সম্পাদকঃ মোঃ শাহাজুল ইসলাম,ধর্ম বিষয়ক সম্পাদকঃ হাফেজ মোঃ কামরুল হাসান,প্রচার সম্পাদক মো.নাছির উদ্দীন,সহ প্রচার সম্পাদক মো. শাকিল খান,অর্থ বিষয়ক সম্পাদক মেহেদী হাসান,সহ শিক্ষা বিষয়ক সম্পাদক সামিউল হুদা সোহেল, সদস্য আক্কাছ, সদস্য মোহাম্মদ রুবেল।সদস্য হাফেজ মোহাম্মদ সোলাইমান সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

     

    জশনে জুলুশে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন,উপদেষ্টাঃ মোঃ রফিকুল ইসলাম,দাতা সদস্য এম. সামসুজ্জামান ।জশনে জুলুসে অংশগ্রহণকারীদের হাতে কলেমা তৈয়াবা, জাতীয় পতাকা, আঞ্জুমানের পতাকা এবং নানা ধরনের বাণী ও স্লোগান লিখিত ব্যানার ও ফেস্টুন ছিল। গুলশানে চিশতিয়ার অনুসারীদের নারায়ে তাকবির, নারায়ে রেসালাত ও গাউসিয়তের ধ্বনিতে প্রকম্পিত হয় চারপাশ।প্রসঙ্গত, প্রায় এক হাজার ৪০০ বছর আগে এই দিনে হজরত মুহাম্মদ (সা.) আগমন করেন।৬৩ বছর বয়সে একইদিনে ইহলোক ত্যাগ করেন। মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর আগত ও ওফাত দিবস হিজরি সনের ১২ রবিউল আউয়াল ঈদে মিলাদুন্নবী (সা.) পালন করা হয়।

     

    পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে  বুধবার রাতে গুলশানে চিশতীয়া দরবারে হালকায়ে জিকিরের আয়োজন করা হয়।এছারাও দিনটি উপলক্ষে দরবারে বিশেষ মোনাজাত ও উপস্থিত সকলের মাঝে তাবারুক বিতরণ করা হয়।উল্লেখ্য এবছর ঈদে মিলাদুন্নবী (সাঃ)জাতীয় ভাবে সারাদেশে উদযাপন করা হয়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কুমিল্লায় সাংবাদিককে হুমকি

    ১৭ অক্টোবর ২০২০ | 384 বার

    আর্কাইভ

  • ফেসবুকে