• শিরোনাম

    নবীনগরে কোরআনের হাফেজদের পাগড়ি প্রদান

    কাউছার আলম | শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 237 বার

    নবীনগরে কোরআনের হাফেজদের পাগড়ি প্রদান

    ছবিঃ নবীনগর ৭১

    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে প্রতিবছরের ন্যায় এবারও হাজী মফিজ অজুফা হাফেজিয়া মাদ্রাসায় কোরআনের হাফেজদের মধ্যে পাগড়ি সম্মাননা ও নগদ অর্থ প্রদান উপলক্ষ্যে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

    শনিবার সকালে উপজেলার লাউর ফতেহপুর হাজী মফিজ অজুফা হাফেজিয়া মাদ্রাসা সংলগ্ন ফতেহপুর কেজি উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে ব্যাপক আয়োজনে এবছর ৪জন কোরআনের হাফেজদের মধ্যে এই পাগড়ি সম্মাননা ও নগদ অর্থ প্রদান উপলক্ষ্যে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

    হাজী মফিজ অজুফা হাফেজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিবারের সদস্য ও বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব ডাঃ মিজানুর রহমান এর সভাপতিত্বে হাজী মফিজ অজুফা হাফেজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব ব্যারিস্টার জাকির আহম্মদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামিলীগের উপদেস্টা, বিচারপতি মোহাম্মদ এম ফারুক।

    বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, লাউর ফতেহপুর ব্যারিস্টার জাকির আহমেদ কলেজের অধ্যক্ষ বীরমুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল কাইয়ুম, ব্যবসায়ী মোঃ ইব্রাহীম সাগর, কেজি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান কবির, আরএনটি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আল আমিন খান, সাবেক ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা সফিকুল ইসলাম ভুঁইয়া, অধ্যাপক মাহবুবুল আলম, আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান কানন, কৃষকলীগ নেতা আবুল হোসেন তনু, এডঃ আতিকুর রহমান।

    এসময় আরো উপস্থিত ছিলেন জিনদপুর ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সাম্পাদক হারুনূর রশিদ, আওয়ামিলীগ নেতা হাজী আবু জামাল, মোঃ জিকরিয়া, মোখলেছুর রহমান, জাকির হোসেন, লাউর ফতেহপুর হাজী মফিজ অজুফা হাফেজিয়া মাদ্রাসার হাফেজ দেলোয়ার হোসেন, হাফেজ মাওলানা এনাম এলাহী ও মাদ্রাসা প্রতিষ্ঠা পরিবারের সদস্য সহ আরো বহু গন্যমান্য ব্যাক্তিবর্গ।

    মাদ্রাসা প্রতিষ্ঠাতা পরিবাবারের সদস্যরা অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত অতিথিদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। শুভেচ্ছা জানানো শেষে হাজী মফিজ অজুফা হাফেজিয়া মাদ্রাসার এই বছরে চারজন পাগড়ি প্রাপ্ত ছাত্রদের সম্মাননা, নগদ অর্থ প্রদান করা হয় এবং পাগড়িপ্রাপ্ত হাফেজ ছাত্রদের অভিভাবকদের প্রধান অতিথি ফুলের মালা পড়িয়ে দিয়ে সম্মানীত করেন।

    আলোচনা সভায় সকল বক্তারা হাজী মফিজ অজুফা হাফেজিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ব্যারিস্টার জাকির আহাম্মদের সকল রাজনৈতিক, সামাজিক ও শিক্ষামূলক কর্মকার্ন্ডের ভূয়সী প্রশংসা করেন। এসময় তারা ব্যারিস্টার জাকির আহাম্মদের পিতামাতার জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।

    আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা জয়নাল আবেদীন। মিলাদ ও দোয়া শেষে উপস্থিত সকলের মাঝে তাবারক বিতরন করা হয়।

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে প্রবাসীকে কুপিয়ে হত্যা

    ১৫ অক্টোবর ২০২০ | 722 বার

    আর্কাইভ

  • ফেসবুকে