• শিরোনাম

    নবীনগরে ঘরে ঘরে গ্যাস চাই! তিন দফা দাবি উত্থাপন! প্রয়োজনে আন্দোলনে যাব!

    ৭১ নিউজ ডেস্ক | শনিবার, ১৪ অক্টোবর ২০১৭ | পড়া হয়েছে 2179 বার

    নবীনগরে ঘরে ঘরে গ্যাস চাই

    ব্রাম্মণবাড়িয়া জেলা নবীনগর উপজেলার
    বাঙ্গরা বাজারে আজ (১৪/১০) শনিবার
    সকালে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

    ২০১৬ সাল থেকে বাপেক্স এর লোকজন
    প্রাথমিক ভাবে নবীনগর সহ বৃহত্তর কুমিল্লার বিভিন্ন এলাকায় গ্যাসের অনুসন্ধান চালাই। এবং
    উপজেলার বাঙ্গরা হাজিপুর এলাকায় গ্যাস কূপের সন্ধান পাই। তারি পরিপ্রেক্ষিতে চলতি বছরের মার্চ মাসে একটি সাইনবোর্ড বসানো হয় নবীনগর উপজেলার বাঙ্গরা হাজিপুর গ্রামের মাঝামাঝি স্থানে । এতে নাম দেয়া হয় শ্রীকাইল (est-1) নবীনগরের মাটিতে গ্যাসের সন্ধান আর নাম লিখা মোরাদনগর উপজেলার শ্রীকাইল সেই থেকে আলোচনা সমালোচনার জন্ম দেই জনমনে। এবং তারি পরিপ্রেক্ষিতে আজ এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

    IMG_20171014_170454

    মতবিনিময় সভায় লাউরফতেহপুর ইউ.পি. চেয়ারম্যান আলহাজ্ব ফারুক আহাম্মেদ সরকারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আলহাজ্ব মিজানুর রহমান মজনু সরকার, নবীনগর উপজেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা সপ্না বেগম, আবুল হোসেন তনু মিয়া,সাবেক মেম্বার মিন্টু মিয়া, শহিদ আড়াই,বাঙ্গরা বাজার ব্যবসায় সমিতির সভাপতি রবিউল আওয়াল রবি, সাধারন সম্পাদক মিদন মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী শামিম মিয়া,অবসর প্রাপ্ত সার্জেন্ট মুকুল সরকার, মিজান মেম্বার, হানিফ মেম্বার, খুরশেদ আলম জুয়েল প্রমুখ।

    মত বিনিময় সভায় নবীনগরের উর্ধ্বতন কর্মকর্তা সহ নেতাকর্মীদের মাধ্যমে বাপেক্স কতৃপক্ষের কাছে তারা তাদের তিন দফা দাবি পেশ করেন, তিন দফা দাবির মধ্যে রয়েছে, ১/নবীনগরে ঘরে ঘরে গ্যাস চাই ২/নবীনগরের গ্যাস (নবীনগর গ্যাস ফিল্ড) নামে চাই ৩/ কৃষকের ন্যায্য আদায়।

    বক্তারা বলেন বাপেক্স কতৃপক্ষের কাছে এই তিন দফা দাবি আমাদের প্রাণের দাবি, অভিলম্বে শ্রীকাইল এর নাম কেটে নবীনগর গ্যাস ফিল্ড নাম দেওয়া হোক। তারা যদি আমাদের এই দাবি গুলো মেনে নাই আমরা নবীনগর বাসী আন্দোলনে যেতে বাধ্য হবো। ব্রাম্মণবাড়িয়ার তিতাস গ্যাস সারা বাংলাদেশে ব্যবহার করা হয় আর আমরা ব্রাম্মণবাড়িয়া নবীনগর বাসী তিতাস গ্যাস থেকে বঞ্চিত। অত এব বাঙ্গরা হাজিপুর এলাকায় যদি গ্যাস পাওয়া যাই আমরা নবীনগর বাসীকে এর থেকে বঞ্চিত করা যাবেনা নবীনগরের গ্যাস নবীনগরের ঘরে ঘরে চাই।

    উল্লেখ : বাঙ্গরা হাজিপুর এলাকায় গ্যাস কূপের কাজের টেন্ডার পেয়েছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার। ইতিমধ্যেই তিনি বাঙ্গরা হাজিপুর এলাকা পরিদর্শন করে গেছেন। আগামী কিছু দিনের মধ্যেই মাটি ভরাটের কাজ শুরু হবে জানান তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 5484 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 2851 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com