• শিরোনাম

    নবীনগরে তিতাস ও বুড়ী নদী দূষণ ও দখল মুক্ত করার দাবীতে মানববন্ধন

    মোঃ কাউছার আলম | রবিবার, ১৯ জুলাই ২০২০ | পড়া হয়েছে 162 বার

    নবীনগরে তিতাস ও বুড়ী নদী দূষণ ও দখল মুক্ত করার দাবীতে মানববন্ধন

    নবীনগর উপজেলার তিতাস ও বুড়ী নদী খননে অনিয়ম, দুর্নীতি, অবহেলা ও পৌরসভার বাসা-বাড়ির ময়লা-আর্বজনা ফেলে নদীকে দূষণ, দখল ও ভরাটের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ‘নদী বাঁচাও, পরিবেশ বাঁচাও ,নবীনগর বাঁচাও’ এমন শ্লোগানে রোববার সকালে নবীনগরের সর্বস্তরের জনগণের উদ্যোগে সচেতন নাগরিকদের ব্যানারে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    জানাযায়, নবীনগর উপজেলার তিতাস ও বুড়ি নদীর খনন কাজ চলছে ধীর গতিতে, অপর দিকে নবীনগর পৌর এলাকার বাসা বাড়ির ময়লা আর্বজনা ফেলা হচ্ছে নদীতে। ফলে ভড়াট হয়ে যাচ্ছে নদী, দূষিত হচ্ছে নদীর পানি।

    নদীর পাড়ে ময়লা আর্বজনার স্তুপ হওয়ার পর ওইসব জায়গা দখল হয়ে যাচ্ছে,ফলে হারিয়ে যাচ্ছে নদীর ঐতিহ্য। ময়লা-আর্বজনা ছড়িয়ে ফসলি জমিতে গিয়ে পড়ছে। এতে ফসলি জমিতে চাষ করা হবে কষ্টকর।

    নদী দূষন ও দখল মুক্ত, নির্দিষ্ট স্থানে ময়লা আর্বজনা ফেলা,পরিবেশ ও নদীর ঐতিহ্য রক্ষা সহ দ্রুত ড্রেজিং এর কাজ দ্রুত করার দাবীতে’নদী বাঁচাও, পরিবেশ বাঁচাও ,নবীনগর বাঁচাও’ এমন শ্লোগানে রোববার সকালে নবীনগরের সর্বস্তরের জনগণের উদ্যোগে সচেতন নাগরিকদের ব্যানারে পৌর এলাকার মাঝিকাড়া খাদ্য গুদামের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

    তিতাস ও বুড়ি নদী রক্ষাসহ নবীনগর শহরের সৌন্দর্য ফিরিয়ে আনার জন্য স্থানীয় এমপি এবাদুল করিম বুলবুল ও পৌর মেয়র এড. শিব শংকর দাসের হস্তক্ষেপ কামনা করেন মানববন্ধনে অংশগ্রহণকারী।

    এ সময় বক্তব্য রাখেন, প্রভাষক গোলাম কিবরিয়া, মামুনুর রশিদ,ওবায়দুর রহমান বাদল,উৎপল গুহ রনি, আব্দুল বাতেন সুমন,মাজেদুল ইসলাম, ওয়াসিম,মিঠু সুত্রধর পলাশ, সোহানুর রহমান, কালন মিয়া, মাইদুল ইসলাম,হাবুল মৃর্ধা, জাকারিয়া জাবেদ, মাইদুল ইসলাম, রহমত উল্লাহ, সঞ্জয় শীল প্রমুখ। মানববন্ধনে কৃষক, শিক্ষক, শ্রমজীবীসহ সর্বসাধারণ জনগণ একাত্মতা ঘোষণা করেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 8773 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 3460 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com