• শিরোনাম

    কাইতলা উত্তর ইউনিয়ন পরিষদ নির্বাচন

    নবীনগরে নৌকা ডুবিয়ে জিতলো ঘোড়া

    ওয়াহেদুজ্জামান দিপু | বুধবার, ২৭ জুলাই ২০২২ | পড়া হয়েছে 95 বার

    নবীনগরে নৌকা ডুবিয়ে জিতলো ঘোড়া

    ছবিঃ নবীনগর ৭১ ডটকম

    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কাইতলা উত্তর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকে একজনসহ মোট ৮ জন প্রার্থী প্রতিদন্ধিতা করেছেন।    

     

    এর মধ্যে ঘোড়া প্রতীকে মো. আল ইমরান (স্বতন্ত্র) ২৫১৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন এবং তার নিকটতম প্রতিদন্ধি আবুল খায়ের মুন্সী(আওয়ামীলীগ মনোনীত) নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ১৬৪৩ ভোট পেয়েছেন।বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ আজগর আলী।

     

     

    এছাড়াও বোরহান উদ্দীন(স্বতন্ত্র) টেলিফোন প্রতীক নিয়ে পেয়েছেন ৮৮৬ ভোট,ইসলামী আন্দোলন বাংলাদেশ’র মনোনীত প্রার্থী মোহাম্মদ আল আমিন হাতপাখা প্রতীক নিয়ে পেয়েছেন ৫১২ ভোট,মোহাম্মদ অলি উল্লাহ(স্বতন্ত্র) মোটর সাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ১০৭৭ ভোট,মোহাম্মদ আফজাল উদ্দীন(স্বতন্ত্র)আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ১৬১৭ ভোট,মোহাম্মদ ইকবাল হোসেন(স্বতন্ত্র)অটোরিক্সা প্রতীক নিয়ে পেয়েছেন ১৪১ ভোট,মোহাম্মদ জসীম উদ্দিন(স্বতন্ত্র)চশমা প্রতীক নিয়ে পেয়েছেন ৫৪৯ ভোট।

     

     

    ২১টি ইউনিয়ন একটি পৌরসভা নিয়ে ঘটিত ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলা।বিগত দিনে দুই ধাপে এই উপজেলায় ২০টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়।বুধবার(২৭ জুলাই)নবীনগর উপজেলার ২১নং কাইতলা উত্তর ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

     

     

    ভোটকেন্দ্রে নির্ভিঘ্নে নির্বাচনে’র লক্ষ্যে দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক শাহগীর আলম এবং জেলা পুলিশ সুপার আনিসুর রহমান বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেছেন এবং সকাল থেকেই নির্বাচনী এলাকায় টহল জোড়দার করা হয়।ইউনিয়নের প্রতিটি ভোট কেন্দ্রে একজন করে অফিসার ইনচার্জ,চারজন নির্বাহী ম্যাজিস্ট্র্যাট র‌্যাব পুলিশ সহ বিজিবি মোতায়েন ছিল।

     

     

    একটি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর এমন ততপড়তা দেখে রীতিমতো আতংকিত ছিল সাধারন মানুষ।এদিকে নির্বাচনের দিন সকাল থেকেই ভোটাররা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিয়ে নির্বাচিত করতে ভোটকেন্দ্র গুলোতে ভীড় করে। আল ইমরান বাংলাদেশ আওয়ামী যুবলীগ কাইতলা উত্তর ইউনিয়ন শাখা’র সিনিয়র সহ- সভাপতি।

     

     

    তিনি উপজেলার কোনাউর গ্রামের প্রবীণ আওয়ামীলীগ নেতা মোহাম্মদ কুদ্দুছ মহাজনে’র ছেলে।বিজয়ী চেয়ারম্যান আল ইমরানের পিতা কুদ্দুছ মহাজন জানান,আমার বয়সে আমি কোন দিন এমন সুষ্ঠু নির্বাচন দেখি নাই।সবাই আমার ছেলের জন্য দোয়া করবেন,দীর্ঘ ৩৯ বছর পর আমাদের কোনাউর গ্রামে চেয়ারম্যান এসেছেন।

     

    নব নির্বাচিত চেয়ারম্যান আল ইমরান জানান, আমার বিশ্বাস ছিল সুষ্ঠু ভোট হলে আমি পাশ করবো,নির্বাচন শতভাগ সুষ্ঠু হয়েছে,জনগন তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিয়ে নির্বাচিত করেছেন।আমি আইনশৃঙ্খলা বাহিনী সহ সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। সবকয়টি কেন্দ্রে ভোট গ্রহণ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) করা হয়েছে।

     

     

    নির্বাচনে ইউপি চেয়ারম্যান পদে ৮ জন, সাধারণ সদস্য পদে ১৭ জন ও সংরক্ষিত আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

    উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আজগর আলী জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে। এই ইউনিয়নে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, শতাধিক পুলিশ, ১৫৭ জন আনসার, এক প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করেছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে প্রবাসীকে কুপিয়ে হত্যা

    ১৫ অক্টোবর ২০২০ | 947 বার

    আর্কাইভ

  • ফেসবুকে