• শিরোনাম

    দুই গ্রুপে সংঘর্ষ,আহত অর্ধশত, ৩০ টি বাড়িতে অগ্নিসংযোগ লুটপাট

    নবীনগরে পা কেটে পা নিয়ে মিছিল

    নিউজ ডেস্ক | রবিবার, ১২ এপ্রিল ২০২০ | পড়া হয়েছে 638 বার

    নবীনগরে পা কেটে পা নিয়ে মিছিল

    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কৃষ্ণনগর উপজেলার থানাকন্দি গ্রামে গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে বিবাদমান দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। দীর্ঘদিন ধরে চেয়ারম্যান জিল্লুর রহমান গ্রুপ ও কাউছার মোল্লা।

    গ্রুপের মধ্যে গ্রামের আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছিল। তারই জের ধরে গতকাল রবিবার (১২/০৪)কাউছার মোল্লা গ্রুপের লোকজন প্রতিপক্ষের উপর হামলা চালায়। এতে প্রায় অর্ধশত লোক আহত হয়। আবু মেম্বার বাড়িসহ প্রায় ৩০টি বাড়িতে অগ্নিসংযোগ করা হয়।

    এ সময় বাড়িঘরে লুটপাট চালানো হয়। হামলাকারীরা জিল্লুর চেয়ারম্যান গ্রুপের মোবারক হোসেন (৪৫)এর পা কেটে নিয়ে যায়। এ কাটা পা নিয়ে তারা জয় বাংলা স্লোগান দিয়ে মিছিল করে। এ কাটা পা নিয়ে মিছিলের দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। অস্থায়ী পুলিশ ক্যাম্প থাকাবস্থায় এ সংঘর্ষের ঘটনা ঘটে । এলাকাটি দাঙ্গাপ্রবন বিধায় অস্থায়ী পুলিশ ক্যাম্প রয়েছে।

    উল্লেখ্য ওই গ্রামে প্রায় তিন যুগের বেশী সময় ধরে দুই প্রভাবশালী আবু মেম্বার ও মোসলেম মেম্বারের মধ্য আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। বর্তমান এই দুই গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন চেয়ারম্যান জিল্লাুর রহমান ও কাউছার মোল্লা । এলাকার যে কোন ইস্যুতে ওই দুই গ্রুপ দুই পক্ষে অবস্থান নিয়ে নেতৃত্ব দেয়। সামান্য ও ছোটখাট বিষয় নিয়ে দাংগা হাঙ্গামা সৃষ্টি করে রক্ষক্ষয়ী সংঘর্ষে মেতে উঠে তারা।

    অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মকবুল হোসেন বলেন, সংঘর্ষের ঘটনায় বিকেল পর্যন্ত ৩০ জনকে আটক করা হয়েছে। অভিযান অব্যাহত আছে। পরবর্তী যেকোন ঘটনা এড়াতে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 8496 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 3315 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com