• শিরোনাম

    নবীনগরে বাশারুক গ্রামে স্বেচ্ছাশ্রমে কাটছে কৃষকের ধান

    নিউজ ডেস্ক | শুক্রবার, ২৪ এপ্রিল ২০২০ | পড়া হয়েছে 932 বার

    নবীনগরে বাশারুক গ্রামে স্বেচ্ছাশ্রমে কাটছে কৃষকের ধান

    নবিনগর ৭১ ডটকম

    সারা দেশে শুরু হয়েছে বোরো ধান কাটা মৌসুম। কিন্তু চলমান করোনা দুর্যোগের কারণে মিলছে না পর্যাপ্ত ধান কাটা শ্রমিক। এ অবস্থায় খেতের পাকা ধান নিয়ে চিন্তায় পড়েন কৃষকরা। শ্রমিকের অভাবে যখন ধান নষ্ট হওয়ার শঙ্কায় পড়েছিলেন চাষিরা তখন তাদের ধান কাটতে স্বেচ্ছাশ্রমে বিভিন্ন স্থানে এগিয়ে আসেন বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা।

    এ ছাড়া কোথাও কোথাও স্থানীয় যুবকরা স্বেচ্ছাশ্রমে ধান কেটে দিচ্ছেন।নবীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও লাউর ফতেহপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির হোসেন সাদেকের নেতৃত্বে কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিচ্ছেন লাউর ফতেহপুর ইউনিয়নের বাশারুক গ্রামের বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা। উপজেলার বাশারুক গ্রামের ২৫ জন কৃষকের সেচ্ছায় ধান কেটে বাড়ি পৌচ্ছে দেবার উদ্যোগ গ্রহণ করেন ।

    আজ বাশারুক গ্রামের একাধিক কৃষকের জমির ধান কেটে দেন তারা। সকাল থেকে বিকাল পর্যন্ত ধান কাটেন। শুধু কেটেই দিচ্ছেন না, ধানের আঁটি মাথায় করে কৃষকের বাড়ির আঙিনায়ও পৌঁছে দিচ্ছেন। আজ শুক্রবার সকালে উপজেলার বাশারুক বীলে ধানকাটা উদ্বোধন করেন নবীনগর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক।স্থানীয় ইউপি সদস্য সহ প্রায় শতাধিক কর্মী সামাজিক নিরাপত্তা বজায় রেখে ধান কাটায় অংশগ্রহণ করেন।

    ভাইস চেয়ারম্যান নিজেও বীলের বিভিন্ন জায়গায় ধান কাটছেন। ভাইস চেয়ারম্যান জানান, যত দিন লাগবে তত দিনই কৃষকের সঙ্গে আমার গ্রামের নেতা-কর্মীরা ধান কাটবেন।উল্লেক্ষ্য,দলমত নির্বিশেষে এই ধান কাটায় অংশ্রগ্রহণ করেন বাশারুক গ্রামের ছাত্রলীগ,যুবলীগ ও ছাত্রদল যুবদলের নেতাকর্মীরা ।

     

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 8784 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 3468 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com