• শিরোনাম

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    মোঃ দেলোয়ার হোসেন | শুক্রবার, ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 5589 বার

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    রোগ নেই এমন মানুষ পাওয়া কঠিন। ছোট বা বড় যে কোন ধরনের রোগ হলেই আমরা ছুটে যাই ডাক্তারের কাছে সুচিকিৎসার জন্য, যাতে দ্রুত রোগ থেকে মুক্তি পেয়ে স্বাভাবিক জীবন যাপন করতে পারি। আর সেই ডাক্তার যদি হয় ভুয়া তাহলে তো কথাই নেই। রোগ ভালো হওয়ার বিপরীতে হতে পারে আকস্মিক মৃত্যু।

    সেই রকম একজন ভুয়া ডাক্তারের খোঁজ মিলল ব্রা‏হ্মনবাড়িয়ার নবীনগর উপজেলার ছলিমগঞ্জের অলিউর রহমান জেনারেল হাসপাতলে। যিনি ডাঃ মোস্তাফিজুর রহমান রাকিব নামে পরিচয় দিয়ে চালিয়ে যাচ্ছেন তার পেশা। নিজেকে উনি বিসিএস ৩১ ব্যাচের স্বাস্থ্য ক্যাডারের সদস্য দাবি করেন এবং উনি মেডিসিন এর উপর এফসিপিএস, নিউরোমেডিসিন এর উপর এমডি কোর্স ও বিএসএমএমইউ এর কনসালটেন্ট। ঢাকা, নারায়নগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়াসহ অনেক জায়গায় চেম্বারে বসেন।

    শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট (সহকারি কমিশনার ভূমি) জেপি দেওয়ান নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর জ.গ.ঙ ও ছলিমগঞ্জ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সারোয়ারকে সাথে নিয়ে আকস্মিক অভিযান চালান ওই হাসপাতালে। অভিযানে বের হয়ে আসে আসল তথ্য। ভুয়া ডাক্তার মোস্তাফিজুর রহমানের প্রকৃত নাম রাকিবুল ইসলাম (৩০)। কুমিল্লা জেলার হোমনা থানার নিলখী গ্রামের মোজাফফর আহমেদ এর ছেলে ওই ভুয়া ডাক্তার। যে কিনা এস.এস.সি পাশ করতে পারেনি। সনদপত্র ভুয়া প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমান আদালত তাকে ১৮ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ৫০,০০০/- (পঞ্চাশ হাজার টাকা) জরিমানা অনাদায়ে আরো ২ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে।

    এ ব্যাপারে সহাকরি কমিশনার ভূমি জেপি দেওয়ান বলেন, ২০১৭ সালে আমি মৌলভীবাজারে দায়িত্ব পালনকালে এই একই ব্যক্তিকে ০২ মাসের কারাদন্ড দিয়েছিলাম। ভেবেছিলাম তার একটা শিক্ষা হবে। কিন্তু দুঃখের বিষয় সে জেল থেকে ছাড়া পেয়ে আবার ডাক্তারী শুরু করেছে। তাই আমার পুরনো কাস্টমারকে নতুন কর্মস্থলে পেয়ে এবার বেশিই সাজা দিয়েছি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 2933 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com