• শিরোনাম

    নবীনগরে মৌলিক সাক্ষরতা প্রকল্পের প্রশিক্ষন কর্মশালা 

    পিয়াল হাসান রিয়াজ | সোমবার, ২৯ জুলাই ২০১৯ | পড়া হয়েছে 152 বার

    নবীনগরে মৌলিক সাক্ষরতা প্রকল্পের প্রশিক্ষন কর্মশালা 

    নবীনগরে মৌলিক সাক্ষরতা প্রকল্পের প্রশিক্ষন কর্মশালা 

    স্থানীয় এনজিও হোপ এর আয়োজনে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে মৌলিক সাক্ষরতার প্রকল্প (৬৪ জেলা)র দ্বিতীয় পর্যায় তথ্য সংগ্রহকারীদের দিনব্যাপি প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।

    রবিবার সকাল ১০টায় পৌর এলাকার আলীয়াবাদ রিসোর্স সেন্টারে এ প্রশিক্ষনের আয়োজন করা হয়। এসময় হোপের সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও মৌলিক সাক্ষরতা প্রকল্পের প্রশিক্ষক হুমায়ুন কবিরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বলেন,একটি সাক্ষর সমাজ এবং দক্ষ জনগোষ্ঠীর যে কোন রাষ্ট্রের, দেশ ও জাতির উন্নয়নের লক্ষ্যে পৌঁছে দেয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ন ভূমিকা রাখে।

    তাই আমাদের দেশের নিরক্ষর ও শিক্ষা বঞ্চিত জনগোষ্ঠীকে শিক্ষা ও সাক্ষরজ্ঞান সম্পূন্ন করে দক্ষ মানবসম্পদে তৈরি করা অপরিহার্য। অতীতের তুলনায় বর্তমানে আমাদের দেশ অন্যান্য দেশ থেকে খুব দ্রুত এগিয়ে যাচ্ছে।

    আজ এই প্রশিক্ষনে যারা তথ্য সংগ্রহকারী হিসেবে শিক্ষা নিচ্ছেন তারাই সঠিক শিক্ষার্থী বাছাই করার মাধ্যেমে নিরক্ষরদেরকে শিক্ষিত করে তুলতে ভূমিকা রাখবে।

    অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল আওয়াল,সহকারী শিক্ষা অফিসার মো কাইয়ুম ও হোপের নির্বাহী পরিচালক একেএম আসাদুজ্জামান ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 5483 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 2851 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com