• শিরোনাম

    নবীনগরে সরকারী নির্দেশনা অমান্য করে পশুর হাট, ভ্রাম্যমান আদালতে জরিমান

    নিউজ ডেস্ক | মঙ্গলবার, ২৩ জুন ২০২০ | পড়া হয়েছে 348 বার

    নবীনগরে সরকারী নির্দেশনা অমান্য করে পশুর হাট, ভ্রাম্যমান আদালতে জরিমান

    সরকারী নির্দেশনা অমান্য করে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বাইশমৌজা বাজারের বসাচ্ছে পশুর হাট। মঙ্গলবার দুপুরে ওই বাজারে অভিযান পরিচালনা করেন নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুম। অভিযান পরিচালনার সময় ভ্রাম্যামান আদালতের মাধ্যমে বাজারের ইজারাদার ও বাজারের আসা কয়েকজন পাইকারকে ৭০ হাজার টাকা জরিমানা করেন।

    জানাযায়, নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের বাইশমৌজার এই গরুর বাজারটি এই অঞ্চলের সব চেয়ে বড় পশুর হাট। দেশের বিভিন্ন এলাকা থেকে গরু, মহিষ. খাসি সহ অনান্য পশু নিয়ে ক্রয় বিক্রয় করতে আসেন হাজার হাজার ক্রেতা ও বিক্রেতেরা। প্রতি মঙ্গলবার বসে নিয়মিত সাপ্তাহিক হাট।

    করোনা ভাইরাসের কারনে গত কয়েক সপ্তাহ যাবৎ সরকারী নির্দেশে বাজারটি বন্ধ থাকার পর গত দুই সপ্তাহ ধরে বাজারটিতে পশুর হাট বসতে শুরু করে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে দেখা দেয় চরম আতংক। নবীনগর উপজেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১০৩ জন।

    করোনা মহামারির সময়ে সরকারী নির্দেশনা অমান্য করে বাইশমৌজা বাজারে বসেছে পশুর হাট,এ নিয়ে সংবাদ প্রকাশিত হওয়ার পর জেলা প্রশাসক হায়াত-উদ-দৌল্লা খান এক প্রজ্ঞাপন জারি করে বলেন, নবীনগর উপজেলার সকল পশুর হাট পরবর্তি নির্দেশ না দেওয়ার আগ পর্যন্ত বন্ধ থাকবে। সেই নির্দেশনা অমান্য করে আজও বাইশমৌজা বাজারে পশুর হাট বসেছে।

    এ বিষয়ে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুম বলেন,সরকারের নির্দেশ অমান্য করে আজ মঙ্গলবার বাইশমৌজা বাজারে পশুর হাট বসানোর সংবাদ পেয়ে পুলিশ বাহিনীসহ সরেজমিনে উপস্থিত হয়ে বাজারটি ভেঙ্গে দিয়েছি। যারা সরকারের আদেশ অমান্য করে পশুর হাট বসানোর চেষ্টা করায় বাজারের ইজারাদার ও কয়েকজন পাইকারকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত নবীনগরের সকল পশুর হাট বন্ধ থাকবে বলে সংশ্লিষ্টদের জানিয়ে দেওয়া হয়েছে।

    বীরগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বাইশমৌজা বাজারের ইজারাদার আফজাল হোসেন বলেন, দেশের বিভিন্ন অঞ্চল থেকে পাইকাররা এই বাজারে আসেন। বাজার বন্ধের বিষয়টি তাদের জানা না থাকায় তারা এসেছিলো। বেলা ১১টার দিকে আমরা বাজারটি ভেঙ্গে দিয়েছি। এবং আগামী সপ্তাহে না আসার জন্য বলে দিয়েছি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 8773 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 3460 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com