• শিরোনাম

    নবীনগরে সরজমিনে গিয়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা  যাচাই-বাছাই

    মোঃ মনির হোসেন | মঙ্গলবার, ০৩ নভেম্বর ২০২০ | পড়া হয়েছে 181 বার

    নবীনগরে সরজমিনে গিয়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা  যাচাই-বাছাই

    সকল ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের জন্য নবীনগর উপজেলায় উপকারভোগী নির্বাচন ও গৃহ নির্মাণের লক্ষ্যে, উপজেলার শিবপুর ইউনিয়ন ও বিটঘর ইউনিয়ন এলাকায় সরেজমিন গিয়ে পরিদর্শন করেছেন নবীনগর উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক।

    মঙ্গলবার (০৩ নভেম্বর) দিনব্যাপী নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়ন  এবং বিটঘর ইউনিয়নে বিভিন্ন গ্রামের ৫৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহনির্মাণের লক্ষ্যে ভূমি পরিদর্শন এবং সঠিক উপকার ভোগীদের তালিকা প্রনয়ন হয়েছে কিনা যাচাই-বাছাই করেন তিনি।

    প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারের সাথে কথা বলেন এবং তাদের বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন নবীনগর উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিক।

    পরিদর্শনকালে উপস্থিত ছিলেন নবীনগর উপজেলা সহকারী কমিশনার(ভূমি)মো.ইকবাল হাসান,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বক্কর সিদ্দীক,শিবপুর ইউপি চেয়ারম্যান মো.শাহীন সরকার,বিটঘর ইউপি চেয়ারম্যান আবুল হোসেন,বিশিষ্ট সমাজ সেবক কবির হোসেন সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

    জানা যায়, ইতোমধ্যে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে পরিবার প্রতি ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান পূর্বক ১ লক্ষ ৭১ হাজার টাকায় নির্মিতব্য দুই কক্ষ বিশিষ্ট (রান্নাঘর, সংযুক্ত টয়লেট ও ইউটিলিটি স্পেসসহ) ঘর নির্মাণ করা হবে।

    মুজিববর্ষে জনগণকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১ লক্ষ গৃহহীন পরিবারকে প্রদান করা হবে দুর্যোগ সহনীয় ঘর। প্রতিটি ঘরের মূল্য ১ লাখ ৭১ হাজার টাকা হিসেবে নবীনগর উপজেলায় জমি নেই, ঘর নেইশিরোনামে শ্রেণির ভূমিহীনদের মাঝে আশ্রয়ণ প্রকল্পের আওতায় যাচাই-বাছাই পূর্বক গৃহ প্রদান করা হবে।

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে প্রবাসীকে কুপিয়ে হত্যা

    ১৫ অক্টোবর ২০২০ | 576 বার

    নবীনগরে একদিনে দুই লাশ উদ্ধার

    ২২ অক্টোবর ২০২০ | 294 বার

    আর্কাইভ

  • ফেসবুকে