• শিরোনাম

    নবীনগরে সাত ইউপিতে ভোট কাল

    নিউজ ডেস্ক | রবিবার, ৩০ জানুয়ারি ২০২২ | পড়া হয়েছে 151 বার

    নবীনগরে সাত ইউপিতে ভোট কাল

    ছবিঃ নবীনগর ৭১ ডটকম

    ২১টি ইউনিয়ন ১ টি পৌরসভা নিয়ে আয়তনের দিক থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলার সবচেয়ে বড় উপজেলা নবীনগর। এই উপজেলার আয়তন ৩৫০.৩৩ বর্গ কিলোমিটার (৮৬,৫৬৮ একর)।ব্রাহ্মণবাড়ীয়া জেলার নবীনগর একটি প্রাচীন জনপদ।বৌদ্ধ যুগে এ এলাকা ছিল সমতট রাজ্যর্ভুক্ত। পরবর্তীকালে মুসলিম শাসনামলে ৩টি পরগনায় বিভক্ত ছিল বর্তমান নবীনগর উপজেলা।২০১১ সালের আদমশুমারি অনুসারে নবীনগর উপজেলার মোট জনসংখ্যা ৪,৯৩,৫১৮ জন। এর মধ্যে পুরুষ ২,৩০,২২৭ জন এবং মহিলা ২,৬৩,২৯১ জন। মোট পরিবার ৯৪,৮৭১টি।

    জনসংখ্যার ঘনত্ব প্রতি বর্গ কিলোমিটারে প্রায় ১,৪০৯ জন।আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩য় ধাপে এই উপজেলার ১৩টি ইউনিয়ন (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।১৩ ইউপির মধ্যে ৮টিতে স্বতন্ত্র প্রার্থী এবং ৫টিতে নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগে’র প্রার্থী বিজয়ী হয়েছেন।সোমবার (৩১জানুয়ারি) ৬ষ্ট ধাপে ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা’র সাত ইউনিয়নে (ইউপি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

    ভোট গ্রহণকে কেন্দ্র করে নিরাপত্তার চাঁদরে ঢাকা উপজেলার সাত ইউনিয়নে ভোটকেন্দ্র গুলো।ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে সামনে রেখে নবীনগর থানা পুলিশে’র বিট কর্মকর্তারা নিয়মিত বিট পুলিশিং কর্মকান্ড পরিচালনা করে যাচ্ছেন। ৬ষ্ট ধাপে নির্বাচনে উপজেলার ৭ টি ইউপিতে চেয়ারম্যান পদে প্রতিন্ধদ্বীতা করছেন ৪৫ জন,সংরক্ষিত আসনে নারী সদস্য পদে ৭৩জন, সাধারন আসনে সদস্য পদে ২২০জন।

    ২জন সাধারন সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।৭টি ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।সর্বমোট ভোট কেন্দ্র ৬৯টি এবং বুথের সংখ্যা ৪২১ টি।ইতিমধ্যেই কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে ভোট গ্রহণের সকল সরঞ্জাম। এই উপজেলায় দুর্বৃত্তদের গুলিতে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীসহ দুজন নিহত হয়েছেন। ১৭ই ডিসেম্বর শুক্রবার রাত ১০টার দিকে নাটঘর ইউনিয়নের নাটঘর গ্রামে তাঁদের ওপর গুলি চালানো হয়।

    নিহত দুজন হলেন নাটঘর ইউপির বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কাশেমের ছেলে এরশাদুল হক (৩০) এবং নাটঘর গ্রামের সন্তোষ সরকারের ছেলে বাদল সরকার (২৫)।সেই থেকে এই ৭ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে তৎপর রয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। নির্বাচনকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়া-৫ নবীনগর সংসদীয় আসনের সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল নয়া শতাব্দীকে জানান, আগামীকাল সোমবার নবীনগর উপজেলায় ৬ষ্ঠ ধাপে ০৭ ইউপিতে ভোট অনুষ্ঠিত হবে।

    অতীতের মতোন এবারও সবার সার্বিক সহযোগিতায় অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে ইনশাআল্লাহ।আগামীকাল ভোটারগণ হাসিমুখে উৎসবমুখর পরিবেশে ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করবেন এটাই আমার প্রত্যাশা।অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করতে সবার সার্বিক সহযোগিতা কাম্য।

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে প্রবাসীকে কুপিয়ে হত্যা

    ১৫ অক্টোবর ২০২০ | 919 বার

    আর্কাইভ

  • ফেসবুকে