• শিরোনাম

    নবীনগরে স্বাস্থ্য বিধি না মেনেই নৌকার প্রার্থী জাকারুলের গণমিছিল

    স্টাফ রিপোর্টার: | বুধবার, ১৯ জানুয়ারি ২০২২ | পড়া হয়েছে 39 বার

    নবীনগরে স্বাস্থ্য বিধি না মেনেই নৌকার প্রার্থী জাকারুলের গণমিছিল

    ছবি : সংগৃহীত

    ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ সদস্য প্রার্থীরা প্রচারে ব্যস্ত সময় পার করছেন। তবে স্বাস্থ্যবিধি মানছেন না অধিকাংশ প্রার্থীর কর্মী ও সমর্থক। পরছেন না মাস্ক, সামাজিক দুরত্ব নিশ্চিত হচ্ছে না। এতে সংক্রমণ বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

    সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার ৭টি ইউপিতে চেয়ারম্যান পদে ৪৫জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭২জন ও সাধারণ সদস্য পদে ২২০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ৩১ জানুয়ারি ষষ্ঠ ধাপে ইউপি নির্বাচনে ইভিএমের মাধ্যমে ৬৯টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে।

    বিভিন্ন ইউনিয়ন ঘুরে দেখা যায়, অনেকের মুখেই মাস্ক নেই। দল বেঁধে মিছিল, সভা সমাবেশ করছেন প্রার্থী এবং তাঁদের কর্মী ও সমর্থকেরা। কর্মী সভা, উঠান বৈঠক ও সমাবেশে নারীদের উপস্থিতি লক্ষণীয়। নির্বাচনের প্রচারে ভুভুজেলার শব্দে সাধারণ মানুষ অতিষ্ঠ।

    ভোটাররা বলছেন, প্রার্থীরা দল বেঁধে বাড়ি বাড়ি ঘুরছেন। তবে মাস্কবিহীন অবস্থায় তাঁরা ভোটারের সঙ্গে কুশল বিনিময় ও করমর্দন করছেন।

    গতকাল উপজেলার বিদ্যাকুট ইউনিয়নের আওয়ামীলীগের নৌকা প্রতিকে মনোনয়ন পাওয়া ব্যক্তি জাকারুলের নৌকার একটি গণমিছিল বের হলে সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে বিস্তর কানাঘুষা শুরু হয়। বিভিন্নজনে স্বাস্থ্যবিধি না মেনে এভাবে জনসমাগম ঘটিয়ে প্রচারণা চালানোর বিষয়ে উপজেলা প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলে।

    বিদ্যাকুট ইউনিয়নের রফিকুল ইসলাম বলেন, ‘নির্বাচনী প্রচারে সবার স্বাস্থ্যবিধি মানা দরকার। বিভিন্ন কর্মসূচিতে মানুষের সমাগম হচ্ছে প্রচুর। এতে সংক্রমণ ছড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।’’

    তবে বিদ্যাকুট ইউপির নৌকা প্রতিকের প্রার্থী জাকারুল কে ফোন দিয়েও কথা বলে সম্ভব হয়নি।

    এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (একরামুল ছিদ্দিক বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী সবাইকে স্বাস্থ্যবিধি মেনেই নির্বাচনী প্রচার চালাতে হবে। তবে স্বাস্থ্য বিধি না মেনে অনেক প্রার্থীর প্রচার প্রচারণা চালানোর অভিযোগ পেয়েছি। এ বিষয়ে আমরা খোজ নিচ্ছি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে প্রবাসীকে কুপিয়ে হত্যা

    ১৫ অক্টোবর ২০২০ | 919 বার

    আর্কাইভ

  • ফেসবুকে