• শিরোনাম

    নবীনগরে ১১ দিন ধরে কর্মবিরতিতে স্বাস্থ্য সহকারীরা

    ওয়াহেদুজ্জামান দিপু | রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 299 বার

    নবীনগরে ১১ দিন ধরে কর্মবিরতিতে স্বাস্থ্য সহকারীরা

    ছবিঃ নবীনগর ৭১

    টানা ১১ দিন ধরে কর্মবিরতি পালন করছেন নবীনগরের স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা। উপজেলা স্বাস্থ্য পরিদর্শক সমিতি ও হেলথ্ অ্যাসিস্টেন্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে বেতন বৈষম্য নিরসনের পাশাপাশি ইন-সার্ভিস ডিপ্লোমা কোর্স এবং ১১, ১২ ও ১৩ গ্রেডের দাবিতে এই কর্মসূচি চলছে।

    এই কর্মসূচির ফলে ব্যাহত হচ্ছে স্বাস্থ্যসেবা। তার পরও দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

    রোববার (৬ ডিসেম্বর)নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে চলা কর্মবিরতি কর্মসূচিতে সভাপতিত্ব করেন রকিব উদ্দিন খান। বক্তব্য রাখেন,শফিকুল ইসলাম,আমিনুল হক, হুমায়ুন কবির, মোসলেমা বেগম,ইলিয়াস জাবেদ, ফারজানা সুমি. লোকমান হোসেন, শরিফা বেগম, আইনুদ্দিন,মেরাজুল হক খান, মাহবুবুর রহমান জুয়েল ,শারমিন সুলতানা, জুনায়েদ আহম্মেদ প্রমূখ।

    বক্তারা বলেন, ইন-সার্ভিস ডিপ্লোমা কোর্স, বেতন আপগ্রেডেশন স্বাস্থ্য পরিদর্শক ও সহকারীদের প্রাণের দাবি। টেকনিক্যাল কাজ করেও টেকনিক্যাল পদমর্যাদা পাচ্ছেন না স্বাস্থ্য পরিদর্শক ও সহকারীরা।

    ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ঘোষণা দীর্ঘ ২২ বছরেও বাস্তবায়ন হয়নি। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি পালনসহ আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান বক্তারা।

    এ ব্যাপারে নবীনগর উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্সের পঃপঃ কর্মকর্তা(ভারপ্রাপ্ত) ডাঃ হাবিবুর রহমান বলেন,টিকাদান কর্মসূচী যাতে ব্যাহত না হয় সেজন্য সদর এ হাসপতালে টিকাদানের ব্যবস্থা করা করা হয়েছে।

     

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে প্রবাসীকে কুপিয়ে হত্যা

    ১৫ অক্টোবর ২০২০ | 775 বার

    আর্কাইভ

  • ফেসবুকে