• শিরোনাম

    নবীনগরে ৭ ইউপিতে নৌকা’র মনোনয়ন চান ৫৬ জন

    নিজস্ব প্রতিবেদক | বুধবার, ২২ ডিসেম্বর ২০২১ | পড়া হয়েছে 116 বার

    নবীনগরে ৭ ইউপিতে নৌকা’র মনোনয়ন চান ৫৬ জন

    ছবিঃ৭১

    ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে ৬ষ্ট ধাপে আগামী ৩১ জানুয়ারি ৭ টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যেই বাংলাদেশ আওয়ামী লীগ নবীনগর উপজেলা শাখা কর্তৃক দলীয় মনোনয়ন ফরম বিতরণ এবং জমা নেওয়ার কার্যক্র মঙ্গলবার সম্পন্ন হয়েছে।উপজেলার ৭ টি ইউনিয়নের ৫৬ জন মনোনয়ন প্রত্যাশী প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

    সোমবার সকাল থেকে দলীয় মনোনয়ন ফরম বিতরণ ও জমা নেয়ার কার্যক্রম শুরু হয়ে মঙ্গলবার সন্ধায় সম্পন্ন হয়। মঙ্গলবার শেষ পর্যন্ত ৫৬ জন দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রার্থী নবীনগর উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্য্যালয়ে এসে ফরম জমা দেন।

    মনোনয়ন ফরম বিক্রি এবং জমা নেওয়ার দায়িত্বে থাকা নবীনগর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক কমিটি’র সদস্য মো. ওমর ফারুক জানান, আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী দলীয় প্রার্থীরা দুই দিনব্যাপী স্বতঃস্ফূর্তভাবে মনোনয়ন উত্তোলন করেন এবং জমা দেন। দুই দিনে ৫৬ জন মনোনয়ন প্রত্যাশী প্রার্থী দলীয় ফর্ম সংগ্রহ করেন এবং ৫৬ জন প্রার্থী ফরম জমা দেন। নবীনগরে ৭ টি ইউনিয়নের ৫৬ জন আওয়ামী লীগের দলীয় প্রার্থী ৫ টিতেই নতুন মুখ আসতে পারে এমন ধারণা রাজনৈতিক বিশ্লেষকদের। ৭ টি ইউনিয়নের ৬ জন বর্তমান চেয়ারম্যান আবারও দলীয় মনোনয়ন পেতে ফর্ম জমা দিয়েছেন।

    নবীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম জানান, দলীয় মনোনয়ন প্রত্যাশীদের কাছে এক হাজার টাকা করে ফরম বিক্রি করা হয়েছে। মঙ্গলবার মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন ছিল। উপজেলার বিভিন্ন ইউনিয়নে লড়ার জন্য ৫৬ জন ফরম জমা দিয়েছেন। তৃণমূলের মতামতের ভিত্তিতে আগামী ২৩ ডিসেম্বর বাছাইকৃত প্রার্থীদের নামের তালিকা কেন্দ্রে পাঠানো হবে।

    ঘোষিত তফসিল অনুযায়ী, ইউপি চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩ জানুয়ারি, মনোনয়নপত্র বাছাই ৬ জানুয়ারি ও প্রত্যাহারের শেষ তারিখ ১৩ জানুয়ারি ভোটগ্রহণ হবে ৩১ জানুয়ারি। জানা যায়,আগামী ৩১ জানুয়ারি ৬ষ্ট ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে নবীনগর উপজেলার৭ টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।

    এগুলো হলো কাইতলা দক্ষিন ইউনিয়ন,বিটঘর ইউনিয়ন,শিবপুর ইউনিয়ন,নাটঘর ইউনিয়ন,বিদ্যাকুট ইউনিয়ন,বড়াইল ইউনিয়ন এবং কৃষ্ণনগর ইউনিয়ন।

    বর্তমান চেয়ারম্যানগন আবারও দলীয় মনোনয়ন পেতে শুরু করে দিয়েছেন দৌঁড়ঝাপ,নতুন প্রার্থীরা এলাকায় পোস্টার ব্যানার টানিয়ে নিজেদের প্রার্থীতার কথা জানান দিয়ে দলীয় মনোনয়ন পেতে যোগাযোগ রাখছেন নেতাদের সাথে, যোগ দিচ্ছেন দলীয় সভা-সমাবেশে। নৌকার মনোনয়ন চান কাইতলা দক্ষিন ইউনিয়ন থেকে ৭জন,বিটঘর ১৩ জন, শিবপুর ৭ জন, নাটঘর ৫জন,বিদ্যাকুট ৮জন,বড়াইল ৯জন, এবং কৃষ্ণনগর ৭ জন ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে প্রবাসীকে কুপিয়ে হত্যা

    ১৫ অক্টোবর ২০২০ | 888 বার

    আর্কাইভ

  • ফেসবুকে