• শিরোনাম

    নবীনগর কহিনুরের চিকিৎসা ব্যবস্থা করলেন ইউএনও

    মাহাবুব আলম লিটন | সোমবার, ০১ জুলাই ২০১৯ | পড়া হয়েছে 401 বার

    নবীনগর কহিনুরের চিকিৎসা ব্যবস্থা করলেন ইউএনও

    নবীনগর কহিনুরের চিকিৎসা ব্যবস্থা করলেন ইউএনও

    ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে কহিনূরকে আর্থিক দৈন্যদশায় চিকিৎসার অভাবে দীর্ঘদিন ধরে মানবেতর জীবন যাপন থেকে সুস্থ্যভাবে বেচেঁ থাকার স্বপ্ন দেখালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম। উপজেলার রতনপুর গ্রামের এক অসহায় ভিক্ষুকের সন্তান কহিনুর (১৪) তার পীঠে রড বয়ে নিয়ে চিকিৎসার অভাবে মানবেতর জীবন যাপন করছিল। তাকে ঢাকার ডু-সামথিং ফাউন্ডেশনের মাধ্যমে সোমবার (০১/০৭) নবীনগর থেকে ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার জেপি দেওয়ান তাদের ঢাকার যাওয়া ও খাওয়া দাওয়া বাবদ কহিনূরের হাতে ১৫ হাজার টাকা তুলে দেন।

    কহিনূরের পিতা মো.কবির হোসেন ভিক্ষে করে স্ত্রী এক মেয়ে ও এক ছেলে নিয়ে অর্ধাহারে অনাহারে জীবন যাপন করছিল। ছেলে মেয়ে ছোট অবস্থায় বাবা মা দ’ুজনই মারা যায়। সেই থেকে ছোট ভাইকে নিয়ে পরের বাড়িতে ঝি-এর কাজ করে কোন রকমে বেচেঁ থাকার সংগ্রাম করছিল কহিনূর। একদিন তার শরীরে ব্যাথা অনুভব করে সেই ব্যাথা থেকে আস্তে আস্তে তার পিঠ ‘গুছা’ হয়ে যায়। তার ‘গুছা’ পিঠে প্রচন্ডরকম ব্যাথায় যখন সে কাতর, তখন এলাকাবাসি কিছু সাহায্য তুলে ঢাকা চিকিৎসার জন্য পাঠায়। চিকিৎসক তার অপারেশন করে পিঠ সোজা করার জন্য পিঠে ষ্টিলের রড ঢুকিয়ে চিকিৎসাপত্র দিয়ে দেয়।

    তার পর অর্থাভাবে পরবর্তী চিকিৎসা করা হলো না তার। এক পর্যায়ে চিকিৎসার অভাবে পিঠে বসানো রড বের হয়ে যায়। সেই বের হয়ে যাওয়া রড নিয়েই আজ দীর্ঘ পাচঁ বছর পরের বাড়িতে মানবেতর জীবন যাপন করছে। তার এই মানবেতর জীবনের খবর পত্র পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম তাঁর নীজ উদ্যোগে তার ফ্রি চিকিৎসার ব্যবস্থা করেন। তিনি জানান-তার পরিচিত স্থানীয় সরকার মন্ত্রনালয়ের মেডিকেল অফিসার কাজী আয়েশা সিদ্দিকার সাথে বিষয়টি শিয়ার করেন। তাদের ডাক্তারদের একটি গ্রুপ ‘ডু-সামথিং ফাউন্ডেশনের ব্যানারে সামাজের গরীব অবহেলিত সুবিধাবঞ্চিত মানুষদের চিকিৎসার ব্যবস্থা করে থাকেন। ইউএনও’র অনুরোধে তারা কহিনূরের সকল প্রকার চিকিৎসার দায়িত্ব নেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 5323 বার

    Blue Whale এ আসক্ত নবীনগরের কিশোর ইমন

    ১৫ অক্টোবর ২০১৭ | 2807 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 2733 বার

    নবীনগরে সংঘর্ষে আহত-১০

    ০৯ অক্টোবর ২০১৭ | 2474 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com