• শিরোনাম

    নবীনগর মিডিয়ার উজ্জল নক্ষত্র পিয়াল হাসান রিয়াজ

    দিপু আহমেদ | রবিবার, ১৩ মে ২০১৮ | পড়া হয়েছে 1382 বার

    নবীনগর মিডিয়ার উজ্জল নক্ষত্র পিয়াল হাসান রিয়াজ

    নবীনগর মিডিয়ার উজ্জল নক্ষত্র পিয়াল হাসান রিয়াজ

    প্রিয় বড় ভাই কে  নিয়ে আমার মুক্ত চিন্তা

    সাংবাদিকদের হাঁটাচলা, কথাবার্তা,আচার-আচরন সর্বোপরি স্টাইল,সব কিছু আকৃষ্ট করতো তাকে। ভাল লাগা থেকে শখের বশে সাংবাদিকতায় আগমন তার।আজ সে নবীনগর সাংবাদিক অঙ্গনের একটি উজ্জল নক্ষত্র।এই নগরীর সর্বাঙ্গনে নীতিনিষ্ট পরিচিত সেই পিয়াল হাসান রিয়াজ বয়সে তরুন হলেও পেশাগত ক্ষেত্রে আপাদমস্তক সাংবাদিক।

    খুব স্বল্প সময়ে নিজেকে পরিনত করতে পেরেছে সৎ ব্যক্তিত্বে। একারনেই মাঝে মধ্যে রোষানলের শিকার হয় কোন কোন সুবিধাভূগী সহকর্মীদের। সাংবাদিক পিয়াল হাসান রিয়াজ পিছু হটে না সত্যকে সত্য- মিথ্যাকে মিথ্যা বলতে। আর ক্ষুরধার লেখনীতে দৃশ্যমান হয় সমাজের সঙ্গতি-অসঙ্গতি উভয়ই। পিয়াল হাসান রিয়াজের লেখনীতে উপকারভোগীরা সৃষ্টিকর্তার কাছে দু’হাত তুলে দোয়া চায় তার জন্য। এক সময়ের ব্যবসায়ী সাংবাদিকতায় প্রবেশ ২০১৫ সালে সাংবাদিক সাইদুল আলম সোরাফ ও শ্যামা প্রসাদ চক্রবর্তীর হাত ধরে। দৈনিক সন্ধার বানী পত্রিকার মাধ্যমে তার সাংবাদিকতায় হাতে খড়ি হয়। এই নগরীতে একটি প্রথা চালু আছে।

    সহসা কোন অগ্রজ কোন অনুজকে জায়গা ছেড়ে দেয় না। অথবা কেউ নিজ যোগ্যতায় অগ্রায়মান হতে চাইলে তাকে আড়াল থেকে টেনে ধরা। এসবকে উপেক্ষা করে পিয়াল হাসান রিয়াজ ধাবমান সাংবাদিকতায়। মধ্যবিত্ত পরিবারে জন্ম নেয়া পিয়াল হাসান রিয়াজ পেশাগত কাজে অদম্য।কোন হুমকি-ভয় পরোয়া করে না সে। সব বিটে কাজ করতে হয় সাংবাদিকতার সুবাদে।

    কিন্তু কোন কিছুর বিনিময়ে নিউজ কিল করা অথবা কোন কিছুর বিনিময়ে অহেতুক কারো বিরুদ্ধে নিউজ করা কিংবা সাংবাদিক ও সাংবাদিকতা স্বার্থ পরিপন্থী কোন কাজের সাথে সম্পৃক্ততার অভিযোগ নেই তার বিরুদ্ধে। এই অল্প সময়ের মধ্যেই পিয়াল হাসান রিয়াজ বেশ কয়েকটি খ্যতিমান মিডিয়ায় নিজের যোগ্যতা দিয়ে কাজ করেছেন। এর মধ্যে দীর্ঘদিন বৈশাখী টেলিভিশনে জেলা প্রতিনিধি হিসেবে কাজ করেছেন ,বর্তমানে তিনি বাংলা টিভির নবীনগর প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

    এছাড়াও তিনি বেস কয়েকটি জাতীয় দৈনিকে কাজ করছেন সে গুলো হল ,দৈনিক ভোরের পাতা,The Daily pepole.s time,দৈনিক সন্ধাবানী। এবং নবীনগরের জনপ্রিয় অনলাইন টিভি নবীনগর টিভির বার্তা সম্পাদক পদে বিযুক্ত আছেন। এবং অনলাইন পত্রিকা লিড নিউজ ২৪ ডটকম উপজেলা প্রতিনিধি সহ নবীনগর ৭১ ডটকম এর বার্তা সম্পাদক হিসেবে নিযুক্ত আছেন । ২০১৫ সালে পিয়াল হাসান রিয়াজ ভাই নবীনগর প্রেস ক্লাবের সদস্য হয়েছেন। এর কিছুদিন পর নবীনগর প্রেসক্লাবের নির্বাচনে তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে নির্বাচন করেন। এসময় প্রিয় ভাই বিপুল ভোটে নির্বাচিত হন। অবশেষে প্রিয় ভাইয়ের জন্য অনেক অনেক শুভ কামনা।

     

    লেখকঃ মোঃ দিপু আহমেদ,সম্পাদক ও প্রকাশক ,নবীনগর ৭১ ডট কম

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভালবাসার একজন ইউএনও

    ১৫ জানুয়ারি ২০১৮ | 1335 বার

    আমার বন্ধুর জন্মদিন!!

    ১৪ মে ২০১৮ | 1116 বার

    মাঝপথে

    ২৫ জুলাই ২০২০ | 158 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com