• শিরোনাম

    ও প্রতিবাদ সমাবেশ

    নবীনগর সরকারি কলেজের অধ্যক্ষের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

    পিয়াল হাসান রিয়াজ | বুধবার, ০২ অক্টোবর ২০১৯ | পড়া হয়েছে 195 বার

    নবীনগর সরকারি কলেজের অধ্যক্ষের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

    নবীনগর সরকারি কলেজের অধ্যক্ষের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

    ব্রাহ্মণবাড়িয়া নবীনগর সরকারি কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনে অপসারণের দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। বুধবার বেলা ১২টার দিকে  ‘হঠাও প্রিন্সিপাল, বাঁচাও কলেজ’ শ্লোগানে কলেজের সম্মিলিত সাধারণ ছাত্র/ছাত্রী পরিষদ ব্যানারে এই বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

    নবীনগর সরকারি কলেজ প্রাঙ্গণে কলেজের একাদশ, দ্বাদশ ও স্নাতকসহ বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা জড়ো হয়ে  বিভিন্ন শ্লোগানে তারা কলেজ চত্বরে বিক্ষোভ মিছিল করে।  শিক্ষার্থীদের অভিযোগ, অধ্যক্ষ আলমগীর হোসেন কলেজে যোগদান করার পর থেকেই বিভিন্ন অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে পড়েন।

    অধ্যক্ষের গাফিলতি, দায়িত্বহীনতা ও নানা অনিয়মের কারণে গত দুই বছর ধরে কলেজে করুণ অবস্থা বিরাজ করছে। বিক্ষোভকারী শিক্ষার্থীরা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এরূপ শিক্ষকের কাছে আমরা শিক্ষা নিতে চাই না। তাকে অপসারণ করা না হলে কলেজের সব কর্মকান্ড বন্ধ করে দেওয়া হবে। শিক্ষার্থী আরও বলেন, অধ্যক্ষ আলমগীর হোসেন কলেজের এইচএসসির অনিয়মিতসহ বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ করেন।

    অধ্যক্ষের অনুমতিতে কলেজে ছেলেদের হোস্টেলের নিচতলায় খাবার কক্ষের সংলগ্ন কক্ষে অন্যান্য শিক্ষকরা মেয়েদের প্রাইভেট পড়ান। এমনকি কলেজের ক্লাশ চলাকালীন সময়েও শিক্ষকরা প্রাইভেট পড়ান। শিক্ষকদের কাছে প্রাইভেট পড়–য়া শিক্ষার্থীরা পরীক্ষায় পাশ করেন। যারা পড়েন না তারা পরীক্ষার খাতায় ভালো লিখলেও পাশ করতে পারেন না। এসব বিষয়ে অধ্যক্ষ কোনো ব্যবস্থা নেন না।

    দিন দিন কলেজের পড়ার মান খারাপ হচ্ছে। কিন্তু এ নিয়ে অধ্যক্ষের কোনো মাথা ব্যাথা নেই।  নবীনগর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র গোলাম সামদানি বলেন, গত মঙ্গলবার এইচএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় তিনজন শিক্ষার্থী কলেজে গেলে তাদের সঙ্গে খারাপ ব্যবহার করেন অধ্যক্ষ স্যার।

    তাই শিক্ষার্থীরা বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে।  তিনি বলেন , শিক্ষার্থীদের সঙ্গে খারাপ ব্যবহার বন্ধ করতে হবে। কলেজে পড়ার পরিবেশ তৈরি করতে হব।  নবীনগর সরকারি কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন  নিজেকে নির্দোষ দাবী করে প্রয়োজনে তদন্তের পরামর্শ দেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 5543 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 2903 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com