• শিরোনাম

    বাঞ্ছারামপুর উপজেলায় নতুন বই বিতরণ উৎসব উনুষ্ঠিত

    আবু সাঈদ সরকার নাঈম বিশেষ প্রতিনিধি | মঙ্গলবার, ০২ জানুয়ারি ২০১৮ | পড়া হয়েছে 1297 বার

    বাঞ্ছারামপুর উপজেলায় নতুন বই বিতরণ উৎসব উনুষ্ঠিত

    বাঞ্ছারামপুর উপজেলায় নতুন বই বিতরণ উৎসব উনুষ্ঠিত

    ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার উজানচর কে.এন উচ্চ বিদ্যালয়ের মাঠে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে পাঠ্যপুস্তক উৎসব-২০১৮-এর উদ্বোধন করেন স্থানীয় সাংসদ ক্যাপ্টেন.এবি তাজুল ইসলাম তাজ এমপি।

    এর পরপরই উপজেলার ১২৯টি প্রাথমিক ও মোট ১২০টি স্কুল-মাদ্রাসা-কিন্ডার গার্টেনে সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে একইসাথে এই বই উৎসব পালিত হয়।

    প্রতিবছরের ন্যায় এবারও শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনে পাঠ্যপুস্তক তুলে দিতে এ উৎসব আয়োজন করা হয়। ২০১০ সাল থেকে এ উৎসব পালিত হয়ে আসছে। উৎসব উদ্বোধনকালে সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন তাজুল ইসলাম তাজ বলেন, এখন আর কাউকে পুরনো বই পড়তে হয় না। বইয়ের জন্য হাহাকার নেই। ধনি-গরীব সবাই এখন ১জানুয়ারি বই হাতে পায়। বই এখন উৎসবে পরিনত হয়েছে।

    পাঠ্যপুস্তক প্রস্তুত করা করা, বিতরণ ও সময়মত সকল শিক্ষার্থীর হাতে পৌঁছে দেয়া শিক্ষাক্ষেত্রে বিশ্বের সর্ববৃহৎ কার্যক্রম। পাঠ্যপুস্তক বিতরণের এ কার্যক্রম বিশ্বের অতুলনীয়,যা একটি অনন্য রেকর্ড। এরপর-ই বাঞ্ছারামপুর সদরস্থ ঐতিহ্যবাহী এস এম পাইলট উচ্চ বিদ্যালয়ে বই উৎসব শুরু হয়।সেখানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নুরুল ইসলাম,উপজেলা নির্বাহী অফিসার মো.তৌহিদুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান মিন্টুর ঞ্জন সাহা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জলি আমীর, উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু তৌহিদ ও সাবেক উপজেলা চেয়ারম্যান দুধ মিয়া মাষ্টার,পৌর আওয়ামী যুবলীগের সভাপতি কামাল আহম্মেদ,আল আমীন মেম্বার প্রমূখ।

    বাঞ্ছারামপুর উপজেলাস্থ ঐতিহ্যবাহী রুপসদি বৃন্দাবন উচ্চ বিদ্যালয়ে বই উৎসব পালিত হয়েছে রুপসদি বৃন্দাবন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মুহাম্মদ জমাদ্দার এর সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষিকা ইনদ্রানী দেবনাথ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রুপসদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ফিরোজ মিয়া, বিশেষ অতিথি ছিলেন সুজন স্মৃতি কলেজ এর প্রতিষ্ঠাতা মোঃ ইউনুছ মিয়া(বি এস সি) রুপসদি ইউনিয়ন আওয়মী লীগ সভাপতি ফেরদাউস আহম্মেদ বাঞ্ছারামপুর উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও রুপসদি বৃন্দাবন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মাসুদ রানা, ম্যানেজিং কমিটির সদস্য নাছির উদ্দিন জালালী, ম্যানেজিং কমিটির সদস্য এলেম খান, হাজী কালু মিয়া, সাবেক ম্যানেজিং কমিটির সদস্য রেজাউল করিম ভেন্ডার, সাবেক সোনালী ব্যাংক ম্যানেজার জলিল মিয়া, বাবু কিংকর রায়, কামাল মিয়া, রুপসদি ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি নবী হোসেন প্রমুখ।

    বই উৎসব পালিত হয়েছে বাঞ্ছারামপুর উপজেলাস্থ ঐতিহ্যবাহী শাহ রাহাত আলী উচ্চ বিদ্যালয়ে

    শাহ রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর করিম এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন ছয়ফুল্লা কান্দি ইউনিয়ন আওয়মী লীগ সভাপতি মহিউদ্দীন চৌধুরী(ফুল মিয়া), ম্যানেজিং কমিটির সদস্য মোঃ হাসান(কালন) প্রমুখ সহ এলাকার গন্য মান্য ব্যাক্তি বর্গ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ৩য় মেঘনা সেতু নির্মানে মতবিনিময় সভা

    ১২ ফেব্রুয়ারি ২০১৮ | 3069 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com