• শিরোনাম

    বিজয়নগরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

    এস এম জহিরুল আলম চৌধুুুরী (টিপু) | বৃহস্পতিবার, ১১ জুলাই ২০১৯ | পড়া হয়েছে 188 বার

    বিজয়নগরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

    বিজয়নগরে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

     

    ‘জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিজয়নগরে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার সকালে বিজয়নগর উপজেলা প্রশাসক এর কার্যলয়ের সামনে থেকে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে বর্ণাঢ্য একটি র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দাউদপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

    র‌্যালিতে উপজেলা নির্বাহী অফিসার মেহের নিগার, পরিবার পরিকল্পনার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নুর মাহমুদ, ইউপি চেয়ারম্যান এ এম শামিউল হক চৌধুরী, হাজী মো. জিতু মিয়া, হামিদুল হক হামদু ও উপজেলা পর্যায়ের সহকারী কর্মকর্তা কর্মচারীও বেসরকারি সংস্থার কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। পরে উপজেলা রির্সোস সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিবার পরিকল্পনা ভারপ্রাপ্ত কর্মকর্তা নুর মাহমুদ এর সভাপতিত্বে এবং মো. রাসেল খানের পরিচালনায় আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন ইউএনও মেহের নিগার।

    আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান এ এম সামিউল হক চৌধুরী, আড়িয়ল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান খান, সাতগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল গাফ্ফার প্রমূখ। আলোচনা শেষে উপজেলা পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রমে বিশেষ অবদান রাখায় বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। এ সময় বক্তারা বলেন দেশের উন্নয়নের জন্য জনগণের ক্ষমতায়ন জরুরি। সরকার দেশব্যাপী কমিউনিটি ক্লিনিক, ইউপি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মাধ্যমে শিশু, কিশোরী ও নারীদের সেবা ও সচেতনতা বৃদ্ধিতে কাজ করছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ৩য় মেঘনা সেতু নির্মানে মতবিনিময় সভা

    ১২ ফেব্রুয়ারি ২০১৮ | 3055 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com