• শিরোনাম

    ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ব্যারিস্টার জাকির আহাম্মদ শিক্ষাবৃত্তি পরিক্ষা ২০১৯

    মোঃ কাউছার আলম | শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ | পড়া হয়েছে 154 বার

    ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ব্যারিস্টার জাকির আহাম্মদ শিক্ষাবৃত্তি পরিক্ষা ২০১৯

    ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ব্যারিস্টার জাকির আহাম্মদ শিক্ষাবৃত্তি পরিক্ষা ২০১৯

    প্রতি বছরের ন্যায় এবারও নবীনগর উপজেলার লাউর ফতেহ্পুরে অনুষ্ঠিত হলো বে-সরকারি পর্যায়ে দেশের অন্যতম বৃহৎ মেধাবৃত্তির আসর “ব্যারিস্টার জাকির আহাম্মদ শিক্ষাবৃত্তি” পরিক্ষা ২০১৯ ।

    আজ শুক্রবার উপজেলার একটি পৌরসভা ও ২১ ইউনিয়নের সকল প্রাইমারি স্কুল,মাদ্রাসা ও কিন্ডারগার্টেন স্কুলের পঞ্চম শ্রেণীর সেরা দশজন ছাত্র ছাত্রী এবং মাদ্রাসা, কিন্ডারগার্টেন ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের সকল প্রতিষ্ঠানের অষ্টম শ্রেণীর সেরা দশজন ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

    এই দিনে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় সকাল সাড়ে দশটায় লাউর ফতেহপুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজ,লাউর ফতেহপুর কেজি উচ্চ বিদ্যালয় ও লাউর ফতেহপুর আর এন টি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২১২০ জন শিক্ষার্থী এই শিক্ষাবৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

    উপজেলা পর্যায়ে ২০১২ সাল থেকে শুরু হওয়া বৃহত্তর এই শিক্ষা বৃত্তিতে ১৪টি মাদ্রাসা, ৩৬টি কিন্ডারগার্টেন স্কুল, ৪৬টি উচ্চ বিদ্যালয় ও ১৬২টি সরকারি প্রাইমারি স্কুলের ২১২০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।

    উল্লেখ্য পৌরসভার ১০জন ও প্রতি ইউনিয়ন থেকে ৫ জন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে সাধারণ গ্রেড ও ট্যালেন্টপুলে বৃত্তি প্রদান করেন এই ফাউন্ডেশন তবে এক্ষেত্রে ৮০ নাম্বারের উপরে প্রাপ্ত সকল শিক্ষার্থীদের বিশেষ বিবেচনায় বৃত্তির ব্যবস্থা করে থাকেন ব্যারিস্টার জাকির আহমেদ শিক্ষা বৃত্তি ফাউন্ডেশন।

    শুরুতে তিনটি কেন্দ্রে বৃত্তি পরীক্ষা পরিদর্শন করেন উক্ত ফাউন্ডেশনের কর্ণধার ব্যারিস্টার জাকির আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মেহেদী হাসান, ওসি তদন্ত রাজু আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী ফারুক আহমেদ, উপজেলা প্রাথমিক,মাধ্যমিক শিক্ষক সমিতির প্রতিনিধিগন।

    ব্যারিস্টার জাকির আহাম্মদ বলেন- শিক্ষা সমৃদ্ধ আলোকিত নবীনগর গড়ার লক্ষ্যে মেধাবী শিক্ষার্থীদের মেধা বিকাশে এ বৃত্তি পরীক্ষার আয়োজন করে যাচ্ছি। এ মেধাবী শিক্ষার্থীরা ভবিষ্যতে উন্নত ও আধুনিক নবীনগর গড়বে এটাই আমার স্বপ্ন।

    অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) মেহেদী হাসান বলেন, বেসরকারি পর্যায়ে বৃহত্তর এই শিক্ষাবৃত্তি আয়োজন নিঃসন্দেহে একটি মহৎ কাজ। আমি এই ফাউন্ডেশনের সমৃদ্ধি কামনা করছি।

    কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করেন অধ্যক্ষ সৈয়দ আবদুল কাইয়ুম, শাহাজাহান কবির ও আল আমিন খান ও মেডিকেল টিমের দায়িত্ব পালন করেন সাইফুল ইসলাম ফরহাদ ও মাইনুল হোসেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 5556 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 2910 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com