• শিরোনাম

    নবীনগরে লাউর ফতেহপুর

    ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজে পাসের হার ৯৮.৯৬ শতাংশ

    নিউজ ডেস্ক | রবিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২২ | পড়া হয়েছে 161 বার

    ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজে পাসের হার ৯৮.৯৬ শতাংশ

    ছবিঃ নবীনগর ৭১ ডটকম

    ২০২১ সালের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার লাউর ফতেহপুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজের ৯৮.৯৬ শতাংশ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ১৪ জন শিক্ষার্থী।রবিবার দুপুর ২টায় কলেজের নোটিশ বোর্ডে প্রকাশিত ফলাফল থেকে এ তথ্য জানা যায়।এতে দেখা যায়, ২০২১ সালের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় লাউর ফতেহপুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজের ৫৭৭ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে ৫৭১ জন পরিক্ষার্থী কৃতকার্য হয়েছেন।

    ছবিঃ ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজ’র প্রধান ফটক। 

     

    আর অকৃতকার্য করেছেন ৬ জন।কলেজের বিজ্ঞান বিভাগ থেকে অংশ নেওয়া ৭৪ জন শিক্ষার্থীর মধ্যে সবাই পাস করেছেন অর্থাৎ শতভাগ কৃতকার্য হয়েছেন এবং জিপিএ-৫ পেয়েছেন ১৪ জন।অপরদিকে ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগ থেকে ৫০৩ পরীক্ষার্থী অংশ নিয়ে ৪৯৭ জন কৃতকার্য হয়েছেন।

     

    ছবিঃ ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজ ক্যাম্পাস। 

    এবিষয়ে কলেজ অধ্যক্ষ বীরমুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল কাইয়ুম বলেন,

    ছবিঃ বক্তব্য রাখছেন সৈয়দ আব্দুল কাইয়ুম,অধ্যক্ষ,ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজে।

     

    কলেজ প্রতিষ্ঠাতা ব্যারিস্টার জাকির আহাম্মদের দিকনির্দেশনায়, শিক্ষকদের অক্লান্ত পরিশ্রম এবং শিক্ষার্থীদের সদিচ্ছার কারনেই এ ফলাফল অর্জন করা সম্ভব হয়েছে। কলেজের উত্তরোত্তর সাফল্য কামনায় এই ফলাফল গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। প্রতিষ্ঠাতা ব্যারিস্টার জাকির আহাম্মদ কৃতকার্য সকল শিক্ষার্থীদের অভিনন্দন এবং অধ্যক্ষ, শিক্ষক মন্ডলী ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে শিক্ষায় সমৃদ্ধ আলোকিত নবীনগর গঠনে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

     

    উল্লেখ্য ২০১৪ সালে কলেজ প্রতিষ্ঠা হবার পর থেকেই ভালো ফলাফল সহ লাউর ফতেহপুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজ শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে যাচ্ছে এবং ইতোমধ্যেই কলেজটি এলাকার সুধীমহলের ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে প্রবাসীকে কুপিয়ে হত্যা

    ১৫ অক্টোবর ২০২০ | 919 বার

    আর্কাইভ

  • ফেসবুকে