• শিরোনাম

    সরাইলে বিএনপি’র আহবায়ক কমিটি নিয়ে তৃর্ণমূলে ক্ষোভ

    নিজস্ব প্রতিবেদক | বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি ২০২২ | পড়া হয়েছে 77 বার

    সরাইলে বিএনপি’র আহবায়ক কমিটি নিয়ে তৃর্ণমূলে ক্ষোভ

    ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পানিশ্বর ইউনিয়ন বিএনপি আহবায়ক কমিটি গঠন করার পর থেকে নানান বির্তক দেখা দিয়েছে। এই নিয়ে সামাজিক যোগাযোগ ফেসবুকসহ সর্বত্রে সমালোচনার ঝড় বইছে। পাশপাশি স্থানীয় তৃর্ণমূল বিএনপি নেতাকর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

    স্থানীয় বিএনপির একাধিক নেতারা জানান, সরাইল উপজেলা বিএনপি আহবায়ক আনিছুল ইসলাম ঠাকুর ও সদস্য সচিব এ্যাড. নুরুজ্জামান লস্কর তপু স্বাক্ষরিত পত্রে গত ১১ জানুয়ারি পানিশ্বর ইউনিয়ন বিএনপি আহবায়ক কমিটি গঠন করে। কমিটিতে আহবায়ক করা হয়েছে মোবারক আলীকে। তিনি ২০১৬ সালে পানিশ্বর ইউনিয়ন থেকে বিএনপি দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী নির্বাচন করেছিলেন। পরবর্তীতে দলীয় সিদ্ধান্ত অমান্য করায় তাকে পানিশ্বর ইউনিয়ন যুবদলের সিনিয়র সহ-সভাপতি পদবীসহ দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিস্কার করেন তৎকালিন সরাইল উপজেলা যুবদল। তবে তার বহিস্কার আদেশ আজও প্রত্যাহার হয়নি।

    এদিকে পানিশ্বর ইউনিয়ন বিএনপি সদস্য সচিব করা হয়েছে মোস্তাক মিয়াকে। তিনি স্থানীয় আ.লীগের রাজনীতি সাথে সরাসরি জড়িত। ইউনিয়ন আ.লীগের সভা সমাবেশ প্রায় তার দেখা মিলে। এছাড়া বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি আ.লীগ মনোনীত প্রার্থী দ্বীন ইসলাম’র পক্ষে সরাসরি কাজ করেন। তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাসছে তার আ.লীগ নেতা, সাংসদ’র সাথে একাধিক ছবি।

    পানিশ্বর ইউনিয়ন বিএনপি সাবেক যুগ্ন সাধারন সম্পাদক মোমিন মাষ্টার জানান আহবায়ক মোবারক আলী যুবদল থেকে বহিস্কৃত। আর সদস্য সচিব মোস্তাফা মিয়া স্থানীয় আ.লীগের রাজনীতি সাথে সরাসরি জড়িত। তাদের ব্যাপারে উপজেলা বিএনপিকে একাধিকবার বলেছি, তারা আমাদের কোন কথা শুনেনি।

    স্থানীয় বিএনপি নেতা রতন মিয়া জানান এই কমিটি ব্যাপারে আমরা কিছুই জানি না। তারা প্রেসবিজ্ঞপ্তী দিয়ে কমিটি গঠন করেছে। তা আমি ফেসবুক থেকে দেখেছি।

    সামাজিক যোগাযোগ ফেসবুকে চলছে সমালোচনার ঝড়। আদনান ইসলাম নামে একজন পোষ্ট করেন বিএনপিতে কি, আজ এতই লোক সংকট যে, আ.লীগ থেকে ধরে নিয়ে পদ দিতে হয়।

    আবার অনেকে লিখছেন মোটা অংকের অর্থের বিনিময়ে এই আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

    অভিযোগের ব্যাপারে সরাইল উপজেলা বিএনপি আহবায়ক আনিছুল ইসলাম ঠাকুর জানান আহবায়ক ও সদস্য সচিবের বিরুদ্ধে অভিযোগগুলো আমার জানা নাই। তবে এখন আমি খোঁজ খবর নিয়ে দেখছি।

    সরাইল পানিশ্বর ইউনিয়ন বিএনপির সদস্য সচিব মোস্তাফা মিয়া বলেন, আমার পুরো পরিবার বিএনপির সাথে জড়িত। উপজেলা কমিটি যাদের দিয়ে কাজ হবে সেটি চিন্তা করে কমিটি গঠন করেছে।

    এ ব্যাপারে পানিশ্বর ইউনিয়নের আহবায়ক মোবারক আলীকে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করলে তিনি ফোনটি রিসিভ করেন নি।

    এ ব্যাপারে ব্রাহ্মনবাড়িয়া জেলা বিএনপি সাবেক সভাপতি ও বর্তমান আহবায়ক কমিটি সদস্য হাফিজুর রহমান মোল্লা কচি বৃহস্প্রতিবার বিকালে মুঠোফোনে জানান পানিশ্বর ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটি গঠন করার ব্যাপারে আমার জানা নেই। তবে বিষয়টি আমি খোঁজ খবর নিয়ে দেখব।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কুমিল্লায় সাংবাদিককে হুমকি

    ১৭ অক্টোবর ২০২০ | 397 বার

    আর্কাইভ

  • ফেসবুকে