• শিরোনাম

    সাংবাদিক যখন নায়ের মাঝি…!!

    জাহাঙ্গীর আলম ইমরুল | শুক্রবার, ১৩ সেপ্টেম্বর ২০১৯ | পড়া হয়েছে 147 বার

    সাংবাদিক যখন নায়ের মাঝি…!!

    আমি যখন নায়ের মাঝি...!!

    আমি যখন নায়ের মাঝি…!!

    সবাই যখন কক্সবাজার যেতে পছন্দ করে, আমি তখন উল্টো। আমি বরাবরই বলে আসতাম আমি নদী ভ্রমণের পক্ষে। সবাই তখন ভেংচি কেটে বলতো- ধ্যাত, নদীতে কি মজা!
    আবার কেউ কেউ বলতো ইমরুল একাই নবীনগরের নদী আর নৌকায় চড়ার মজা নেয়! আমাদের দাওয়াত দেয় না।

    অবশেষে কক্সবাজার প্রেমী কুমিল্লার সাংবাদিকদের সেই আকাঙ্খা পুরণের উদ্যোগ নিয়েছেন কুমিল্লার কালিয়াজুরী এলাকার কৃতি সন্তান নবীনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ মাসুম।

    তিনি আজ কুমিল্লায় কর্মরত সাংবাদিকদের আমন্ত্রণ জানিয়েছিলেন। সেই আমন্ত্রণে সারা দিয়ে নবীনগর এসেছেন কুমিল্লার বিভিন্ন গণমাধ্যমে কর্মরত কিছু সাংবাদিক। ইউএনও সাহেবের বাসায় মধ্যাহ্ন ভোজ সেরে আমরা বুড়ি, তিতাস ও মেঘনা নদী ভ্রমণে বের হই পড়ন্ত বিকেলে।

    এবার কুমিল্লার সাংবাদিকদের মুখ থেকে বের হলো- আহা কি প্রশান্তি!আগে কেন এলাম না!

    আমি নিজেও আজ দারুণ উপভোগ করছি এই ভ্রমণ! আবহাওয়াটাও ছিলো চমৎকার! শৈশব মায়ের সাথে ঢাকা থেকে বাড়ি আসতাম এই নৌ-পথে। নরসিংদী দিয়ে লঞ্চে করে নবীনগর আসতাম। পথে অনেক ঘাটে লঞ্চ থামতো। এমনই একটি ঘাট চিত্রি।

    বহুবছর পর আজ নৌ ভ্রমণ থেকে ফেরার পথে সন্ধ্যায় চিত্রি লঞ্চঘাটে নেমে আমরা চা পান করি। আর আমার স্মৃতিপটে ভেসে আসে শৈশবের সেসব স্মৃতিময় দিনগুলোর কথা!

    সবই যেন আগের মতোই আছে, কিন্তু একটা স্মৃতি আজ মেলাতে পারছিনা। সেটি হলো সাগর কলা। চিত্রি লঞ্চঘাটে নেমে সবাই চায়ের পাশাপাশি সাগর কলা খেয়েছি। কিন্তু সেই সুগন্ধ আর সেই সাদ পেলাম না। নরসিংদী এলেই মা আমাদের কিনে দিতেন নরসিংদির বিখ্যাত সুগন্ধি সুস্বাদু সাগর কলা। সেই ঘ্রাণ যেন এখনও নাকে ভাসে।

    আমার বিশ্বাস যারা আজ এই ভ্রমণে আসতে পারেননি তারা নিশ্চিত মিস করবেন।

    নৌভ্রমণ শেষে ফেরার পথে আবার ইউএনও সাহেবের বাসায়। হরেকরকম খাবারের পসরা সাজিয়ে রাখা হয়েছে টেবিলে। দেখেই মুগ্ধ! নবীনগরের প্রসিদ্ধ ছানা মুড়কী থেকে শুরুকরে সেন্ডুইস; কি নেই!

    ধন্যবাদ ইউএনও জনাব মোহাম্মদ মাসুম সাহেবকে।

    (নোটঃ আমাদের সহকর্মী সাংবাদিক কালিয়াজুরীর আশিকুর রহমান আশিকের চাচাতো ভাই ইউএনও মাসুম সাহেব। মূলত আশিকই আজকের এই ভ্রমণের উদ্যোক্তা।)

    জাহাঙ্গীর আলম ইমরুল।।
    ঐতিহ্য কুমিল্লা

    (নবীনগরের ইউএনও’র সৌজন্যে নৌভ্রমণ)

    (মেঘনা নদীতে তোলা এই ছবি।)

     

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নবীনগরে ভুয়া ডাক্তার আটক

    ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | 5601 বার

    নবীনগরে অস্ত্র সহ গ্রেপ্তার ১

    ২৯ জানুয়ারি ২০১৮ | 2939 বার

    আর্কাইভ

  • ফেসবুকে nabinagar71.com